ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

সরকারের উচ্চ পর্যায়ের ঘোষণার আহ্বান ঢাবি শিক্ষক সমিতির

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
সরকারের উচ্চ পর্যায়ের ঘোষণার আহ্বান ঢাবি শিক্ষক সমিতির ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির প্রেস রিলিজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: কোটা সংস্কার নিয়ে সরকারের উচ্চ পর্যায় থেকে দ্রুততম সময়ের মধ্যে ঘোষণা দেয়ার জন্য আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। একই শিক্ষার্থীদের নিয়মতান্ত্রিক আন্দোলনে কোনো ধরনের পুলিশি ব্যবস্থা গ্রহণ না করার জন্যও আহ্বান জানানো হয়েছে।

বুধবার (১১ এপ্রিল) দুপুরে সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

এতে বলা হয়, শিক্ষার্থীদের কোটা সংস্কারের যৌক্তিক দাবির প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে আমাদের সমর্থন পুনর্ব্যক্ত করছি।

শিক্ষক সমিতি মনে করে, এই কোটা সংস্কার এখন যুগের চাহিদা। সে অনুযায়ী কোটা সংস্কার বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ের সুস্পষ্ট সিদ্ধান্ত দ্রুততম সময়ে ঘোষণা করার জন্য আমরা আহ্বান জানাই।

শিক্ষার্থীদের নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ কর্মসূচি চলাকালীন কোনোরূপ পুলিশি ব্যবস্থা গ্রহণ থেকে বিরত থাকার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আমরা আহ্বান জানাই।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি শিক্ষক ও শিক্ষার্থীদের নিরাপত্তা বিধানে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে বিজ্ঞপ্তিতে।
 
বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
এসকেবি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।