ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

কোটা সংস্কারের দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
কোটা সংস্কারের দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ ঢাকা-বরিশাল মহসড়ক অবরোধ

বরিশাল: কোটা পদ্ধতির সংস্কারসহ পাঁচ দফা দাবিতে এবারে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে রেখেছে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা।

বুধবার (১১ এপ্রিল) বেলা সোয়া ১২টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কে টায়ারে আগুন জালিয়ে বিক্ষোভ শুরু করে। এসময় তারা পাঁচ দফা দাবি আদায়ে স্লোগান দিয়ে সড়কের ওপর অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

অবরোধের কারণে ব‌রিশাল থেকে দ‌ক্ষিণাঞ্চ‌লের সব জেলায় যান চলাচল বন্ধ রয়েছে।

আন্দোলনকারী কলেজ শিক্ষার্থী রিফাত বিন সাত্তার বাংলানিউজকে বলেন, কোটা পদ্ধতির সংস্কারসহ পাঁচ দফা দাবিতে ক্লাস ও পরীক্ষা বর্জন করে এ আন্দোলন অব্যাহত থাকবে। কোটা পদ্ধতি সংস্কারসহ আন্দোলনকারীদের ওপর হামলার বিচারের দাবিও জানান।

এরআগে সকাল সাড়ে ১০টা থেকে ব‌রিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ-মিছিল ও ক্যাম্পাসের সামনের সড়ক অবরোধ কর্মসূচি পালন করছে।

বিএম কলেজের মাস্টার্সের শিক্ষার্থী লোকমান হোসেন সুজন বাংলানিউজকে বলেন, সকাল সাড়ে ১০টা থেকে ক্লাস ও পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা কোটা পদ্ধতির সংস্কারসহ পাঁচ দফা দাবিতে বিক্ষোভ করছে। কলেজের সামনের সড়ক অবরোধ থাকায় সেখান থে‌কে সদর রোড হয়ে নুতল্লাবাদগামী যানচলাচল বন্ধ রয়েছে।

কোটা পদ্ধতির সংস্কারসহ পাঁচ দফা দাবিতে গত ১৭ ফেব্রুয়ারি থেকে দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়, কলেজ ও জেলা পর্যায়ে আন্দোলন কর্মসূচি পালন করছেন চাকরি প্রত্যাশীরা।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।