ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

আন্দোলনের সঙ্গে জাবি শিক্ষক সমিতির একাত্মতা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
আন্দোলনের সঙ্গে জাবি শিক্ষক সমিতির একাত্মতা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন

ঢাকা: সরকারি চাকরিতে চলমান কোটা পদ্ধতির সংস্কার দাবিতে আন্দোরনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষক সমিতি। একই সঙ্গে প্রধামন্ত্রীকে শিক্ষার্থীদের নায্য দাবি মেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

বুধবার (১১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষক লাউঞ্চে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান সমিতির নেতারা।

এসময় লিখিত বক্তব্যে শিক্ষক সমিতির সভাপিত অধ্যাপক মো নুরুল আলম বলেন, গত ৯ এপ্রিল শিক্ষক সমিতির নির্বাহী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়।

এতে শিক্ষার্থীদের চলমান কোটা সংস্কার আন্দোলনের যৌক্তিকতা ও দাবির প্রতি সংহতি প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি বলেন, শিক্ষক সমিতি কোটা পদ্ধতির সংস্কার আন্দোলনের সঙ্গে দলমত নির্বিশেষে  সাধারণ শিক্ষার্থীদের সতস্ফুর্ত অংশগ্রহণকে স্বগত জানাই। আমরা জানি কোনো দাবির নায্যতা ও যৌক্তিকতাই ওই দাবিকে সাফল্যের দিকে নিয়ে যায়। তাই এই কোটা সংস্কার আন্দোলনের সাফল্য সমতা ও জ্ঞানভিত্তিক সমাজ ও রাষ্ট্র নির্মাণে ভূমিকা পালন করবে।

শিক্ষক সমিতি মনে করে, দ্রুত এই যৌক্তিক ও সংবেদনশীল দাবির প্রতি সমর্থন ব্যক্ত করে সরকার তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি যুগান্তকারী ভূমিকা পালন করতে পারেন।

শিক্ষক সমিতি দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অচলাবস্থা নিরসন ও মেধাবীদের নায্য অধিকার প্রতিষ্ঠার আন্দোলনের প্রতি দ্রুত সাড়া দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মলেন আরও বলা হয়, আমরা শিক্ষার্থীদেরকে রাস্তায় রেখে ভালো নেই। তিনদিনে কার্যত বিশ্ববিদ্যালয় অচল হয়ে পড়েছে। তাই দ্রুত ব্যাবস্থা নেওয়া জরুরি।

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন- শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো নুরুল আলম, সহ-সভাপতি অধ্যাপক রাশেদা আক্তারসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।