ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবিতে চৈত্র সংক্রান্তি ও পহেলা বৈশাখে বর্ণাঢ্য আয়োজন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮
জাবিতে চৈত্র সংক্রান্তি ও পহেলা বৈশাখে বর্ণাঢ্য আয়োজন চৈত্র সংক্রান্তি ও পহেলা বৈশাখ উদযাপন কমিটির সংবাদ সম্মেলন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: চৈত্র সংক্রান্তি ও নববর্ষ উদযাপন উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন, কলা ও মানবিকী অনুষদ, সমাজবিজ্ঞান অনুষদ, বিভিন্ন বিভাগ ও ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালনায় শুক্রবার (১৩ এপ্রিল) থেকে আগামী রোববার (১৫ এপ্রিল) পর্যন্ত চলবে এ আয়োজন।

বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিকী অনুষদের আয়োজনে চৈত্র সংক্রান্তি ও পহেলা বৈশাখ উপলক্ষে দুই দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে বৈচিত্র্যময় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় কলা ও মানবিকী অনুষদের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে চৈত্র সংক্রান্তি ও পহেলা বৈশাখ উদযাপন কমিটির আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক এটিএম আতিকুর রহমান এ তথ্য জানান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত বছরের ন্যায় এবছরও চৈত্র সংক্রান্তির দিন বিকেল ৩টা থেকে অনুষ্ঠান শুরু হবে। দিনব্যাপী আয়োজনের মধ্যে থাকছে-ঘুরি উড়ানো, ব্যাঙের বিয়ে ও পানচিনি, শোভাযাত্রাযোগে ব্যাঙের শ্বশুরবাড়ি গমন, প্রদীপ প্রজ্জ্বলন, ফানুস উড়ানো এবং গান পাগল মোহাম্মদ শোয়েবের পরিবেশনায় সংগীত সন্ধ্যা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক  মো. মোজাম্মেল হক, অধ্যাপক স্বাধীন সেন, প্রভাষক সালমা আহমেদ, সুমাইয়া শিফাত প্রমুখ।

এদিকে ছাত্র শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমেদ জানান, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন দুইদিন, সমাজবিজ্ঞান অনুষদ একদিন, বাংলা বিভাগ একদিন ও ছাত্র-শিক্ষক কেন্দ্রের আয়োজনে শুক্রবার থেকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া চত্বরে শুরু হবে তিন দিনব্যাপী বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘন্টা, এপ্রিল ১২, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।