ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

সরকার ধর্মীয় শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৮
সরকার ধর্মীয় শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে সিংড়া হামিদিয়া ইসলামিয়া মাদ্রাসার বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, স্বাধীনতার পর সারাদেশে স্থাপিত ৭৫ হাজার মাদ্রাসায় ২৬ লাখ শিক্ষার্থী এখন দ্বীনি শিক্ষা গ্রহণ করছে। সরকার ধর্মীয় শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে।

শনিবার (২৮ এপ্রিল) দুপুরে নাটোরের সিংড়া হামিদিয়া ইসলামিয়া মাদ্রাসার বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সময়ে ইসলাম ধর্মের উন্নয়ন ও প্রসারে কাজ করেছেন।

তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড গঠন ও বিশ্ব ইজতেমার জমি বরাদ্দ করেছেন। আর তারই যোগ্য কন্যা শেখ হাসিনা কওমী মাদ্রাসাকে স্বীকৃতি দিয়েছেন।

এ সময় তিনি সরকারের পাশাপাশি ব্যক্তিগতভাবে সবাইকে দ্বীনি শিক্ষা দানের হাত প্রসারিত করার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত, যুগ্ম সাধারণ সম্পাদক তায়জুল ইসলাম, মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুস ছালাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।