ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

চাঁপাইনবাবগঞ্জে বসুন্ধরা খাতা-কালের কণ্ঠ স্কুলবিতর্ক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৮
চাঁপাইনবাবগঞ্জে বসুন্ধরা খাতা-কালের কণ্ঠ স্কুলবিতর্ক বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দিচ্ছেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ দাউদ হোসেন।

চাঁপাইনবাবগঞ্জ: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত  হয়েছে বসুন্ধরা খাতা-কালের  কণ্ঠ জাতীয় স্কুলবিতর্ক প্রতিযোগিতা। এতে চ্যাম্পিয়ন হয়েছে হরিমোহন সরকারি উচ্চ  বিদ্যালয়। 

রোববার (২৯ এপ্রিল) শুভসংঘ, চাঁপাইনবাবগঞ্জ শাখা আয়োজিত এ প্রতিযোগিতায় রানার্স আপ হয়েছে এমএম   হক আইডিয়াল স্কুল।  

সকালে   নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের  সভাপতি গোলাম মোস্তফা মন্টু।

প্রতিযোগিতায় হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, এমএম হক আইডিয়াল স্কুল, চরমোহনপুর উচ্চ বিদ্যালয়, কামাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়, নামো শংকরবাটি উচ্চ বিদ্যালয়, রাজারামপুর হামিদুল্লাহ উচ্চ বিদ্যালয় ও নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়।  

চূড়ান্তপর্বের বিতর্কে অংশ নেয় হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় ও এমএম হক আইডিয়াল স্কুল। এ পর্বের বিতর্কের বিষয় ছিলো ‘আগামীর পৃথিবীর সংকট ক্ষুধার নয়, পরিবেশের’।  

চূড়ান্তপর্বের  বিচারক ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান ড. মাজহারুল ইসলাম তরু ও সেভ দ্যা নেচারের সমন্বয়ক রবিউল হাসান ডলার।  

প্রতিযোগিতায় বিচারকদের রায়ে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন ও এমএম   হক আইডিয়াল স্কুল রানার্স আপ হয়েছে। সেরা বক্তা নির্বাচিত হয়েছে চ্যাম্পিয়ন দলের ফারহান।  

প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারী দলগুলোকে ক্রেস্ট ও সনদপত্র দেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ দাউদ হোসেন।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘন্টা, এপ্রিল ২৯, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।