ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জবি শিক্ষককে স্বপদে বহালের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৮
জবি শিক্ষককে স্বপদে বহালের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান জবি শিক্ষককে স্বপদে বহালের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান। ছবি: বাংলানিউজ

জবি: প্রকাশনা জালিয়াতির অভিযোগে চাকরিচুত্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি)ইংরেজি বিভাগের সাবেক চেয়ারম্যান নাসির উদ্দিন আহমদকে স্বপদে পুনর্বহালের দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করছেন সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (৩০ এপ্রিল) সকাল ৯টা থেকে এ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, সকাল সাড়ে ৮টার দিকে ঢাকার বিভিন্ন এলাকা থেকে বিশ্ববিদ্যালয়ের বাস আসার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা কলা অনুষদমুখি হতে থাকেন।

এরপর সকাল ৯টার দিকে ইংরেজি বিভাগের প্রবেশ পথে অবস্থান নেয় তারা। এ সময় বিভিন্ন ধরনের পোস্টার, লিফলেট, প্লেকার্ড বহন করতে দেখা যায় শিক্ষার্থীদের।

এদিকে অবস্থান কর্মসূচিতে নিজ দায়িত্বে যোগ দিতে বিশ্ববিদ্যালয়ের বেশির ভাগ বিভাগের শিক্ষার্থীরাই ক্লাস বর্জন করেছেন। অনেক শিক্ষার্থী বিভাগের ফাইনাল পরীক্ষা ও মিডটার্ম পরীক্ষাও বর্জন করছেন বলে জানা গেছে।

অপরদিকে, বেলা ১২টায় যৌন নির্যাতনের দায়ে তিরস্কার পাওয়া আবদুল হালিম প্রামাণিকের শাস্তি পুনরায় বিবেচনা ও চাকরিচুত্যির দাবিতে মানববন্ধন ও উপাচার্য বরাবর স্মারকলিপি পেশ করার কর্মসূচি ঘোষণা করেছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূর মোহাম্মদ বাংলানিউজকে বলেন, অবস্থান কর্মসূচি শুধুমাত্র ইংরেজি বিভাগে চলছে। এতে অন্য কোনো বিভাগের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করেনি। ক্লাস-পরীক্ষা স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৮
কেডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।