ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ঢাবির ডিন’স অ্যাওয়ার্ড পেলেন ১৩ শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৮
ঢাবির ডিন’স অ্যাওয়ার্ড পেলেন ১৩ শিক্ষার্থী শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দিচ্ছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০১৫ ও ২০১৬ সালের বিএসসি সম্মান পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১৩জন শিক্ষার্থীকে ‘ডিন’স অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে।

সোমবার (৩০ এপ্রিল) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতি শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন।  

ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাসানুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বিভাগীয় চেয়ারম্যানরা অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের নাম ঘোষণা করেন। ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. এস এম মোস্তফা আল মামুন ধন্যবাদ জ্ঞাপন করেন।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, মেধাবী ছাত্র-ছাত্রীদের উদ্যোক্তার ভূমিকায় অবতীর্ণ হতে হবে। জনগণের চাহিদা পূরণের লক্ষে অত্যাধুনিক গবেষণা কার্যক্রম পরিচালনা করতে হবে। ভালো একাডেমিক ফলাফল অর্জনের পাশাপাশি শিক্ষার্থীদের সৎ, দেশপ্রেমিক ও কৃতজ্ঞতাবোধ সম্পন্ন মানুষ হতে হবে। অসাম্প্রদায়িক চেতনা ও মানবিক মূল্যবোধে উদ্বুদ্ধ হওয়ার জন্য তিনি নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- কাজল চন্দ্র পাল, তাহমিদ হাসান রূপম, মো. সামিউল ইসলাম, মো. ইকরামুল হক ও মার্শিয়া জামান শায়লী (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং), মো. আদিব হাসান চিশতী, রিফাত আরা মাসুদ, মো. আশিকুর রহমান ও মো. মঈনুদ্দীন খন্দকার (ফলিত রসায়ন ও কেমিকৌশল) এবং মো. আশরাফুল ইসলাম, সায়ান্তন ভাদুরী দিব্য, সাবরিনা জামান ঈশিতা ও মো. মাহফুজ হাওলাদার (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং)।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।