ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

শিক্ষার্থী‌দের বোঝাতে ব্যর্থ জ‌বি ছাত্রকল্যাণ প‌রিচালক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৭ ঘণ্টা, মে ৩, ২০১৮
শিক্ষার্থী‌দের বোঝাতে ব্যর্থ জ‌বি ছাত্রকল্যাণ প‌রিচালক আ‌ন্দোলন প্রত্যাহারে শিক্ষার্থী‌দের আহ্বান জানাচ্ছেন জ‌বি ছাত্রকল্যাণ প‌রিচালক। ছবি: বাংলানিউজ

জবি: আ‌ন্দোলন প্রত্যাহারের জন্য শিক্ষার্থী‌দের আহ্বান জানালেও ক্লা‌সে ফি‌রে যাননি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক না‌সির উ‌দ্দিন আহ‌মে‌দের অপসারণ প্রত্যাহা‌রের দাবি‌তে আন্দোলন করছেন তারা। ফলে আন্দোলন থামাতে ব্যর্থ হয়ে ফিরে গেলেন বিশ্ব‌বিদ্যালয়ের ছাত্রকল্যাণ প‌রিচালক অধ্যাপক আবদুল বাকী।

বৃহস্পতিবার (মে ০৩) বেলা সা‌ড়ে ১১টার দিকে ক্যাম্পা‌সের প্রধান গে‌টে শিক্ষার্থী‌দের আ‌ন্দোলন থে‌কে স‌রে আসার আহ্বান জানান অধ্যাপক আবদুল বাকী। কিন্তু তা প্রত্যাক্ষাণ করেন শিক্ষার্থীরা।

এ সময় জ‌বি শিক্ষক সমিতি‌র সাধারণ সম্পাদক ও ছাত্রকল্যাণ প‌রিচালক অধ্যাপক আবদুল বা‌কি আ‌ন্দোলনরত শিক্ষার্থী‌দের উদ্দে‌শ্যে ব‌লেন, 'তোমা‌দের যে দা‌বি তা লি‌খিত আকা‌রে উপাচা‌র্যের কা‌ছে পেশ ক‌রো। তোমরা ক্লা‌সে ফি‌রে যাও। তোমা‌দের দা‌বি মানা না হ‌লে তখন অবস্থান ক‌রো। কিন্তু এভা‌বে নি‌জে‌দের ক্ষ‌তি ক‌রে আ‌ন্দোলন কর‌লে তোমা‌দের সঙ্গে সঙ্গে বিশ্ব‌বিদ্যাল‌য়েরও ভাবমূ‌র্তি নষ্ট হয়।

জবা‌বে সাধারণ শিক্ষার্থী‌দের প‌ক্ষে বলা হয়, স্যার আ‌প‌নি যে, দা‌বি লি‌খিত আকা‌রে দি‌তে বল‌ছেন তা আমরা এর আ‌গের দিন দি‌য়ে আস‌ছি। জবা‌বে পত্রপ‌ত্রিকায় দে‌খে‌ছি না‌সির স্যার‌কে ক্ষমা চাই‌তে হ‌বে।

তারা ছাত্রকল্যাণ প‌রিচালক‌কে আ‌রও ব‌লেন, আমরা ক্লা‌সে ফি‌রে যে‌তে রাজি য‌দি উপাচার্য আগামী ১০ কর্ম‌দিব‌সের ম‌ধ্যে সি‌ন্ডি‌কেট ডে‌কে আমা‌দের না‌সির স্যার‌কে ফি‌রি‌য়ে দেন। তা না হলে য‌দি আপ‌নি দায়িত্ব নি‌তে পা‌রেন আপ‌নি ছাত্রকল্যাণ প‌রিচালক আমা‌দের না‌সির স্যার‌কে ক্লা‌সে ফি‌রি‌য়ে দেবেন তাহ‌লে আমরা ফি‌রে যা‌বো।

প‌রে শিক্ষার্থী‌দের সঙ্গে আ‌রো‌ কিছু সময় দাঁড়ি‌য়ে থে‌কে ফি‌রে যান ছাত্রকল্যাণ প‌রিচালক। এই প্রতিবেদন লেখার সময়ে দুপুর ১২টার দিকেও শিক্ষার্থীরা প্রধান ফটক বন্ধ রেখে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, মে ০৩, ২০১৮
কেডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।