ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ছাত্র প্রতিনিধিদের সঙ্গে জবি উপাচার্যের বৈঠক শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৮ ঘণ্টা, মে ৬, ২০১৮
ছাত্র প্রতিনিধিদের সঙ্গে জবি উপাচার্যের বৈঠক শুরু শিক্ষককে অপসারণের প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলন

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য ড. মীজানুর রহমান সাধারণ ছাত্র প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেছেন। বিশ্ববিদ্যালয়টির ইংরেজি বিভাগের শিক্ষক নাসির উদ্দিনকে অপসারণের প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের পরিপ্রেক্ষিতে তিনি এ বৈঠক ডেকেছেন।

রোববার (৬ মে) সকাল ১১টায় উপাচার্যের সভাকক্ষে ১৫ জন ছাত্র প্রতিনিধিসহ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এ বৈঠকে অংশ নেন।

পূর্ব কর্মসূচি অনুসারে সকাল থেকেই ক্যাম্পাসে অবস্থান নিতে থাকেন শিক্ষার্থীরা।

তবে প্রশাসন ও পুলিশের কড়া অবস্থানের কারণে প্রধান গেটে অবস্থান করতে পারেননি আন্দোলনকারীরা। পরে সকাল ৮টা থেকে ক্যাম্পাসের ভেতর অবস্থান করে স্লোগান দিতে থাকেন তারা। এসময় শিক্ষার্থীরা কলা অনুষদ থেকে মিছিল করে ক্যাম্পাসের কেন্দ্রীয় শহীদ মিনার হয়ে বিজ্ঞান অনুষদ হয়ে পুনরায় বাংলা ভবনে এসে অবস্থান নেন।

আন্দোলনের এক পর্যায়ে সকাল সাড়ে ১০টার দিকে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আন্দোলনে একাত্মতা প্রকাশ করে স্লোগান দিতে থাকেন। এসময় জবি ছাত্রলীগের সব নেতাকর্মীসহ সাধারণ শিক্ষার্থীরা মিছিলে মিছিলে ক্যাম্পাস মুখরিত করে রাখেন।

এছাড়া কোনো ক্লাস পরীক্ষায় অংশ নেননি শিক্ষার্থীরা। ফলে ২০-২৫ টি বিভাগের ফাইনাল পরীক্ষা নিতে পারেনি প্রশাসন।

জবি উপাচার্যের বৈঠকে বেশ কয়েকটি বিভাগের শিক্ষক, সব অনুষদের ডিন, প্রক্টর ও প্রক্টরিয়াল বডির সদ্যস্যরা উপস্থিত আছেন।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, মে ০৬, ২০১৮
কেডি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।