ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

কুমিল্লা শিক্ষা বোর্ডে ৭৪ স্কুলে শতভাগ পাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, মে ৬, ২০১৮
কুমিল্লা শিক্ষা বোর্ডে ৭৪ স্কুলে শতভাগ পাস কুমিল্লা শিক্ষা বোর্ড (ফাইল ফটো)

কুমিল্লা: এবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে ৬ জেলায় ১ হাজার ৭শ’ সাতটি স্কুল অংশ দিয়ে শতভাগ সাফল্য অর্জন করেছে ৭৪ টি স্কুল।

রোববার (০৬ মে) দুপুর সাড়ে ১২ টায় কুমিল্লা শিক্ষাবোর্ড সূত্র এ তথ্য জানায়, গতবারের তুলনায় এবার শতভাগ পাস করা শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা বেড়েছে অনেক। গতবার এ শিক্ষা বোর্ডে শতভাগ পাস করা শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা ছিল ১৪ টি।

সূত্র আরো জানায়, ২০১৬ সালে কুমিল্লা শিক্ষাবোর্ডে শতভাগ পাস করা শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা ছিল ১১৯ টি। ২০১৫ সালে ছিল ১৭৬টি। ২০১৪ সালে ছিল ১৬৭।

কুমিল্লা শিক্ষা বোর্ডে এবার এসএসসি পরীক্ষায় মোট ১ লাখ ৮২ হাজার ৭১১ জন পরীক্ষার্থী অংশ নেয়। যার মধ্যে ছেলে ৮১ হাজার ২৪০ জন ও মেয়ে ১ লাখ ১ হাজার ৪৭১ জন। পাসের হার ৮০ দশমিক ৪০ শতাংশ। পাসের হারের দিক থেকে ছেলেরা এগিয়ে রয়েছে। ছেলেদের পাসের হার ৮১ দশমিক ২৯ শতাংশ এবং মেয়েদের পাসের হার ৭৯ দশমিক ৬৯ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা,  মে ০৬, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।