ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

এসএসসি: কক্সবাজারে এগিয়ে ছেলেরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, মে ৬, ২০১৮
এসএসসি: কক্সবাজারে এগিয়ে ছেলেরা

কক্সবাজার: এবারের এসএসসি’র ফলাফল অনুযায়ী কক্সবাজারে মেয়েদের চেয়ে এগিয়ে রয়েছে ছেলেরা। প্রকাশিত ফলাফলে উত্তীর্ণ হয়েছে ৭৬ দশমিক ৭১ শতাংশ ছাত্র ও ৭২ দশমিক ৪১ শতাংশ ছাত্রী। এছাড়া জিপিএ-৫ পেয়েছে ৭১৭ শিক্ষার্থী।

কক্সবাজার জেলা প্রশাসন সূত্র অনুযায়ী, ২০১৮ সালে কক্সবাজার জেলা থেকে ১৮ হাজার ৬৭৮ শিক্ষার্থী পরীক্ষা দেওয়া কথা ছিল। কিন্তু ১৮ হাজার ৬২২ শিক্ষার্থী অংশ নেয়।

এর মধ্যে কৃতকার্য হয়েছে ১৩ হাজার ৮৩৫ জন। পাসের হার ৭৪ দশমিক ২৯। এদের মধ্যে পরীক্ষা দিয়েছে ১০ হাজার ৫৭ জন ছাত্রী। তবে পাস করেছে ৭ হাজার ২৮২ জন। ছাত্রী পাসের হার ৭২ দশমিক ৪১ শতাংশ। আর ৮ হাজার ৫৬৫ জন ছাত্র পরীক্ষা দিলেও উত্তীর্ণ হয়েছে ৬ হাজার ৫৫৩ জন। ছাত্র পাসের হার ৭৬ দশমিক ৫১ শতাংশ।

এবারে বিজ্ঞান বিভাগ থেকে ৩ হাজার ৬১৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৩ হাজার ১৬৫ জন। পাসের হার ৮৮ দশমিক ৪১ শতাংশ। মানবিক বিভাগ থেকে ৮ হাজার ২৬৪ শিক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ৫ হাজার ১৩৮ জন। তাদের পাসের হার ৬২ দশমিক ১৭ শতাংশ। বানিজ্য শাখা থেকে পরীক্ষা দিয়েছে ৬ হাজার ৭৪৩ জন ছাত্র-ছাত্রী। এদের মধ্যে পাস করেছে ৫ হাজার ৫০১ জন। তাদের পাসের হার ৮১ দশমিক ৫৮ শতাংশ।

কক্সবাজার জেলা প্রশাসক (ডিসি) মো. কামাল হোসেন বাংলানিউজকে বলেন, এবারের এসএসসি’তে কক্সবাজারের মেয়েদের তুলনায় ছেলেদের ফলাফল ভাল হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মে ০৬, ২০১৮
টিটি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।