ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

বাকৃবিতে পশুপালন অনুষদের ইন্টার্নশিপ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, মে ৭, ২০১৮
বাকৃবিতে পশুপালন অনুষদের ইন্টার্নশিপ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পশুপালন অনুষদের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সেমিস্টারের উদ্বোধন করা হয়েছে।
 

সোমবার (৭ মে) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ বছর পশুপালন অনুষদের লেভেল-৫, সেমিস্টার-১ এ অধ্যয়নরত ১৫২ জন শিক্ষার্থী ইন্টার্নশিপে অংশ নেন।

এর মধ্যে ১৫ জন শিক্ষার্থী জাপান, নেপাল, থাইল্যান্ড ও ভারত যাবেন। অন্য শিক্ষার্থীরা দেশের বিভিন্ন খামার ও অ্যাগ্রো ইন্ডাস্ট্রিগুলোতে ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন।

পশুপালন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আশরাফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।
 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নাহার অ্যাগ্রো কমপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক রাকিবুল রহমান টুটুল ও বিশ্ববিদ্যালয়ের পশুবিজ্ঞান বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. এস এম বুলবুল।

এতে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. এ কে ফজলুল হক ভূঁইয়া। মূল প্রবন্ধ উপস্থাপন করেন সহকারী অধ্যাপক মো. শফিকুর রহমান শিশির।

উপাচার্য ড. মো. আলী আকবর বলেন, ইন্টার্নশিপের মাধ্যমে তোমরা যে ব্যবহারিক জ্ঞান লাভ করবে তা দেশের প্রাণিসম্পদ উন্নয়নে ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, মে ০৭, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।