ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

জবি ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশের দাবিতে শিক্ষক সমাবেশ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, মে ৭, ২০১৮
জবি ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশের দাবিতে শিক্ষক সমাবেশ জবি ক্যাম্পাসে শিক্ষকদের মানববন্ধন-সমাবেশ, ছবি: বাংলানিউজ

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন-সহ সব ধরনের প্রকাশনা জালিয়াতির বিচার ও ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশের দাবিতে মানববন্ধন-সমাবেশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

সোমবার (০৭ মে) সকাল ১১ টায় সাধারণ শিক্ষকদের ব্যানারে প্রকাশনা জালিয়াতি এবং ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ রক্ষার দাবিতে এ সমাবেশ করেন তারা।

এর আগে তারা শহিদ মিনার থেকে একটি মৌন মিছিল নিয়ে কলা ও বিজ্ঞান ভবন হয়ে আবার শহিদ মিনারে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সাধারণ শিক্ষকদের উদ্দেশে জবি প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, ছাত্ররা আমাদের অত্যন্ত প্রিয়মুখ, আপনারা এভাবে আন্দোলন করে ক্যাম্পাসের ভাবমূর্তি নষ্ট করবেন না। সেশনজট ডেকে আনবেন না। যদি আপনাদের মনে হয় কারো সঙ্গে অবিচার হয়েছে, তাহলে জবি প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার দাবি করেন।

মার্কেটিং বিভাগের চেয়ারম্যান হুমায়ুন কবির বলেন, বিশ্ববিদ্যালয়ের সব কাজ যুক্তিনির্ভর হওয়া উচিত। যুক্তির ভিত্তিতে সবাইকে কাজ করার আহ্বান জানিয়ে তিনি তার বক্তব্য শেষ করেন।

বাংলা বিভাগের চেয়ারম্যান ও অধ্যাপক হোসনে আরা জলি বলেন, কেউ কেউ আমার বিরুদ্ধে প্রকাশনা জালিয়াতির অভিযোগ এনেছেন বা প্রচার করছেন। কিন্তু আমি স্পষ্ট করে বলতে চাই, আমি এ ধরনের কোনো কাজ করিনি। যারা এসব করছেন তাদের বিরুদ্ধেও সজাগ থাকতে হবে।

এছাড়া সমাবেশে বিভিন্ন বিভাগের বেশ ক'জন শিক্ষকরা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, মে ০৭, ২০১৮
কেডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।