ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

কোটা বাতিলের গেজেট প্রকাশে কর্মসূচির ঘোষণা মঙ্গলবার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, মে ৭, ২০১৮
কোটা বাতিলের গেজেট প্রকাশে কর্মসূচির ঘোষণা মঙ্গলবার ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়: কোটা বাতিলে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ঘোষণা গেজেট (প্রজ্ঞাপন) আকারে প্রকাশের দাবিতে ফের কর্মসূচি আসতে পারে।

সোমবার (৭ মে) সন্ধ্যায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বাংলানিউজকে এমনটি জানিয়েছেন।

** ‘কোটা সংস্কার বিষয়ে কোনো অগ্রগতি নেই’

তিনি বলেন, ‘মঙ্গলবার (৮ মে) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন কর্মসূচি ঘোষণা করব।

গেজেট প্রকাশে প্রতিবন্ধকতা সৃষ্টি করে একটি মহল ষড়যন্ত্র করে আন্দোলনকারীদের সরকারের বিপক্ষে দাঁড় করানোর চেষ্টা করছে। ’

হাসান আল মামুন বলেন, ‘আওয়ামী লীগ নেতারা আন্দোলনকারীদের নামে দায়ের করা মামলাগুলো প্রত্যাহারের আশ্বাস দিলেও, এখনও তা বাস্তবায়িত হয়নি। যা খুবই দুঃখজনক। ’

এর আগে গত ২৬ এপ্রিল কোটা বাতিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ঘোষণা ৩০ এপ্রিলের মধ্যে বাস্তবায়নের আলটিমেটাম দিয়েছিলেন আন্দোলনকারীরা। এই সময়ের মধ্যে গেজেট প্রকাশ না হলে ১ মে থেকে ফের আন্দোলনের ঘোষণা দিয়েছিলেন তারা।  

এমন অবস্থায় ২৭ এপ্রিল কোটা সংস্কার আন্দোলনের ১৫ সদস্যের একটি প্রতিনিধি দলের সঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীমের বৈঠক অনুষ্ঠিত হয়। প্রায় দেড় ঘণ্টা ধরে চলা ওই বৈঠক শেষে আওয়ামী লীগ নেতাদের অনুরোধে ৭ মে পর্যন্ত আলটিমেটামের সময় বৃদ্ধি করেছিলেন আন্দোলনকারীরা।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মে ০৭, ২০১৮
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।