ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

নাসির উদ্দিনের অপসারণ পুনর্বিবেচনার দাবি নীলদলের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, মে ৮, ২০১৮
নাসির উদ্দিনের অপসারণ পুনর্বিবেচনার দাবি নীলদলের

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: প্রকাশনা জালিয়াতির অভিযোগে চাকরিচ্যুত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমেদের অপসারণ পুনর্বিবেচনার দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন নীলদল।  

মঙ্গলবার (৮ মে) সকালে নীলদলের সভাপতি অধ্যাপক ড. আইনুল ইসলাম ও যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল হোসেনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ বিষয়ে অধ্যাপক আইনুল ইসলাম সাংবাদিকদের বলেন, নাসির উদ্দিন অপরাধ করেছেন বা করেননি সে বিষয়ে আমরা কোনো কথা বলতে চাই না।

আমরা শুধু উপাচার্যের কাছে বলে এসেছি, নাসির উদ্দিনকে যেন সর্বোচ্চ শাস্তি দেওয়া না হয়। প্রকাশনা জালিয়াতির অভিযোগে আমাদের সহকর্মীকে চাকরিচ্যুত করার বিষয়টি পুনর্বিবেচনার দাবি জানিয়েছি।  উপাচার্য আমাদের সে বিষয়ে আশ্বস্ত করেছেন।  

তিনি আরও বলেন, আমরা বিশ্বাস করি উপাচার্য আমাদের অভিভাবক।  তিনি আমাদের বিভিন্নভাবে আশ্বাস দিয়েছেন। আমরা এখনও সে আশ্বাসের দিকেই তাকিয়ে আছি। তাই আমরা আগামী সিন্ডিকেট পর্যন্ত অপেক্ষা করা ছাড়া কোনো উপায় দেখছি না।  

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৭৭তম সিন্ডিকেটে শিক্ষক নাসির উদ্দিনের বিরুদ্ধে প্রকাশনা জালিয়াতির অভিযোগের ভিত্তিতে তাকে চাকরিচ্যুত করা হয়। এরপর থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে টানা ৮ দিনের মতো ছাত্র ধর্মঘট পালন করে শিক্ষার্থীরা। এর মধ্যে উপাচার্যের সঙ্গে আন্দোলনকারীদের বৈঠকের পর আন্দোলন স্থগিত করে। সোমবার প্রকাশনা জালিয়াতির বিরুদ্ধে সাধারণ শিক্ষকের ব্যানারে শিক্ষক সমাবেশ করেন বিশ্ববিদ্যালয়ের কর্মরত প্রায় শতাধিক শিক্ষক। এরপর শিক্ষক নাসিরের বিরুদ্ধে সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানালো আওয়ামীপন্থি শিক্ষক সংগঠনটি।

নাসির উদ্দিন আহমেদ জবি আওয়ামীপন্থি শিক্ষকদের (নীলদল) নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মে ০৮, ২০১৮
কেডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।