ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ভাসানী বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবাস ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, জুলাই ৪, ২০১৮
ভাসানী বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবাস ভাঙচুর

টাঙ্গাইল: টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি মাইক্রোবাস ভাঙচুর করেছে একদল যুবক। বুধবার (৪ জুলাই) এ ঘটনা ঘটে।

জানা গেছে, ক্যাম্পাসে কিছু পদে নিয়োগ দেয়ার জন্য ছাত্রলীগ গত কয়েকদিন ধরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা অফিস, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ও হাউজ টিউটর অফিসে তালা ঝুলিয়ে রেখেছিলো। বুধবার প্রশাসনের হস্তক্ষেপে তারা তালা খুলে দেয়।

এর পরপরই এ ভাঙচুরের ঘটনা ঘটে।

প্রক্টর ড. সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, টেক্সটাইল প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল-মামুনকে নিয়ে টাঙ্গাইল শহর থেকে মাইক্রোবাসটি ক্যাম্পাসে যাচ্ছিলো। পথে কাগমারি সরকারি এমএম আলী কলেজের মোড়ে পৌঁছালে মাইক্রোবাসটির গতি রোধ করে একদল যুবক। এ সময় তারা শিক্ষক আব্দুল্লাহ আল-মামুনের মোবাইল ফোন নিয়ে ভিসি ড. মো. আলাউদ্দিনকে ফোন করেন। তারা তাদের কথামত লোকদের চাকরি না দেওয়ায় ভিসিকে গালাগাল করেন। তাদের সুপারিশ মতো চাকরি না হলে বিশ্ববিদ্যালয় অচল করে দেওয়ারও হুমকি দেন। পরে তারা মাইক্রোবাসটি ভাঙচুর করেন। তাদের হামলায় মাইক্রোবাসের চালক সুমন মিয়া আহত হন।

এ ঘটনার ব্যাপারে রেজিস্ট্রার তৌহিদুল ইসলাম বাদী হয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা দায়েরের উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।