ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

অভিভাবক সমাবেশে পুলিশি বাধার প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জুলাই ৪, ২০১৮
অভিভাবক সমাবেশে পুলিশি বাধার প্রতিবাদে জাবিতে বিক্ষোভ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ঐক্য মঞ্চের সদস্যরা। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা ও অভিভাবক সমাবেশে পুলিশি বাধা এবং গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ঐক্য মঞ্চ।

 

বুধবার (৪ জুলাই) বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে নতুন কলা ও মানবিক অনুষদের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে সমাবেশে অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, ‘দেশে বেকারত্ব দূর করা সরকারের দায়িত্ব।

তারা সেই দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। ছাত্ররা যখন তাদের দাবির জন্য আসছে তখনই সরকার ছাত্রদের বাধা দিচ্ছে। অভিভাবকদের ওপর যে হামলা চালানো হয়েছে জনগণ কখনোই তা মেনে নেবে না। জনগণ এর প্রতিবাদ করবে। এ প্রতিবাদ অন্যায়, সন্ত্রাসের বিরুদ্ধে ও বাংলাদেশকে রক্ষার প্রতিবাদ।

শিক্ষক শিক্ষার্থী ঐক্য মঞ্চের আহ্বায়ক ও সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক নাসিম আখতার হোসাইন বলেন, ‘কোটার নামে অবিচার বন্ধ করে অতি দ্রুত সংস্কার করুন। ‘

প্রেসক্লাবের সামনে অভিভাবকদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশি বাধার নিন্দা জানিয়ে তিনি আরো বলেন, ‘সত্যিকারের মুক্তিযোদ্ধারা কখনো দেশ থেকে সুবিধা নেওয়ার জন্য অস্ত্র ধরে নাই। বরং দেশের প্রতি ভালোবাসা থেকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিল। এ সময় তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের একজনছাত্রের ভূমিকা গ্রহণ করে সাধারণ ছাত্রদের কাতারে এসে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি শাখার সাধারণ সম্পাদক মো. দিদারের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন অধ্যাপক আবদুল লতিফ মাসুম, অধ্যাপক সাঈদ ফেরদৌস, সহযোগী অধ্যাপক রায়হান রাইন, জাবি সাংস্কৃতিক জোটের সভাপতি মো. আশিকুর রহমান, ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক মাহাথির মুহাম্মদ, ছাত্র ইউনিয়নের শিক্ষা ও গবেষণা সম্পাদক আতাউল হক চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৮
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।