ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

শেকৃবি উপাচার্যের সঙ্গে আফগান প্রতিনিধি দলের সাক্ষাৎ

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ৫, ২০১৮
শেকৃবি উপাচার্যের সঙ্গে আফগান প্রতিনিধি দলের সাক্ষাৎ শেকৃবি উপাচার্যসহ আফগান প্রতিনিধি দল, ছবি: বাংলানিউজ

শেকৃবি: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সঙ্গে সাক্ষাৎ করেছেন ‘স্টাডি ট্যুর টিম মেম্বারস ফ্রম আফগানিস্তান’র প্রতিনিধি দল।

বৃহস্প্রতিবার (০৫ জুলাই) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা বশিরুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আফগানিস্তান থেকে আগত সাত সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ইসলামিক রিপাবলিক অফ আফগানিস্তানের ডেপুটি মিনিস্টার অফ এগ্রিকালচার ইরিগেশন অ্যান্ড লাইভ স্টকের এইচই হামদুল্লাহ হামদর্দ।

এ সময় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ড. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগসহ বিভিন্ন অনুষদের ডিন, পরিচালকসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। বিশেষ করে শেকৃবি এবং আফগানিস্তানের মধ্যে কৃষি শিক্ষা ও গবেষণা কার্যক্রমে শিক্ষক ও শিক্ষার্থী বিনিময় নিয়ে মতবিনিময় হয়।

এসময় উচ্চশিক্ষার জন্য শেকৃবি শিক্ষর্থীদের বৃত্তি দেওয়ার আগ্রহ প্রকাশ করেন এইচই হামদুল্লাহ হামদদ।

উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ প্রতিনিধি দলকে বাংলাদেশের কৃষিক্ষেত্রে উন্নয়নের চিত্র তুলে ধরেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ, দূরদর্শী ও অগ্রসর চিন্তার নেতৃত্বের ফলে কৃষির আধুনিকায়নে আমরা বিশ্বের অনেক দেশের থেকেই এগিয়ে আছি।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।