ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ঢাকায় নেওয়া হচ্ছে তরিকুলকে

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪০ ঘণ্টা, জুলাই ৮, ২০১৮
ঢাকায় নেওয়া হচ্ছে তরিকুলকে হাসপাতালের বিছানায় তরিকুল। ফাইল ফটো

রাবি: কোটা আন্দোলনে ছাত্রলীগের হামলায় আহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী তরিকুলের শারীরিক অবস্থার উন্নতি হয়নি এক সপ্তাহেও। এজন্য উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় স্থানান্তর করা হচ্ছে। 

রোববার (৮ জুলাই) সকালে একটি অ্যাম্বুলেন্সে তাকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হন তার স্বজন ও সহপাঠীরা।  

শনিবার (৭ জুলাই) রাতে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন চিকিৎসক ডা. সাঈদ আহমেদ।

তার পায়ে অস্ত্রপচার করতে হবে বলেও জানান তিনি।

তরিকুলের তত্ত্বাবধানকারী চিকিৎসক ডা. সাঈদ আহমেদ বাংলানিউজকে বলেন, তরিকুলের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে না। তার পা এবং কোমরের হাড় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তার পায়ে অস্ত্রোপচার করতে হবে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

তরিকুলের সঙ্গে থাকা সহপাঠীরা জানান, এক সপ্তাহ চিকিৎসার পরও তরিকুলের শারীরিক অবস্থার উন্নতি হয়নি। পায়ে অস্ত্রপচারের জন্য তরিকুলকে ঢাকায় নেওয়া হচ্ছে।  

শনিবার তরিকুলের ছোট বোন ফাতেমা খাতুন বলেন, দরিদ্র পরিবারের মানুষ আমরা। বাবা একজন কৃষক। পরিবারে তিন ভাই বোন পড়ালেখা করছি। ভাইয়ের চিকিৎসার জন্য প্রতিদিন প্রায় পাঁচ হাজার টাকা প্রয়োজন হচ্ছে। এতো টাকা আমরা কোথায় পাবো? আমার ভাইয়ার খুব কষ্ট হচ্ছে।

গত ২ জুলাই বিকেলে কোটা সংস্কার আন্দোলনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে পতাকা মিছিল বের করলে ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা চালান। এতে আন্দোলনকারী ১৫ শিক্ষার্থী আহত হন। এদের মধ্যে তরিকুলকে ধাওয়া করে ছাত্রলীগ নেতাকর্মীরা রামদা, হাতুড়ি, লোহার পাইপ ও লাঠি দিয়ে এলোপাথাড়ি মারধর করেন। এতে তরিকুলের ডান পায় ও কোমরের হাড় ভেঙ্গে যায়। এ ছাড়া মাথায় গুরুতর জখম হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। দু’দিন পর তাকে নগরীর রয়্যাল হাসপাতালে স্থানান্তর করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় চিকিৎসক রোববার তরিকুলকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।