ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

প্রলয়কে দেখতে গেলেন কুবি উপাচার্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
প্রলয়কে দেখতে গেলেন কুবি উপাচার্য অসুস্থ কুবি ছাত্র প্রলয় চৌধুরীর পাশে উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী

কুবি: দুরারোগ্য লিভার সিরোসিসে আক্রান্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মার্কেটিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মেধাবী ছাত্র প্রলয় চৌধুরীকে দেখতে তার বাসায় গিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

সোমবার (৯ জুলাই) বিকেলে সিতাকুন্ডে প্রলয়ের নিজ বাড়িতে তাকে দেখতে যান তিনি।  

এসময় প্রলয় ও তার পরিবারকে সান্তনা দেওয়াসহ বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করবে বলে আশ্বস্ত করেন।

ওই ছাত্রের বাবা বাবাও সরকারের কাছে সহযোগিতা চেয়ে মানবিক আবেদন করেন।

এসময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের, মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এনএম রবিউল আউয়াল চৌধুরী।

কুবি ছাত্র প্রলয় চৌধুরী প্রায় তিন বছর ধরে লিভার সিরোসিসে ভুগছেন। তার পরিবার এতোদিন যতদূর সম্ভব তার চিকিৎসা করিয়ে আসছিলো। এজন্য কয়েকবার ভারতে গিয়ে চিকিৎসা করিয়েছেন। কিন্তু এ রোগের চিকিৎসা ব্যয়বহুল হওয়ায় তার পরিবারের খরচ চালাতে হিমসিম খেতে হয়েছে। তার লিভারের প্রায় ৭০ শতাংশ অকেজো হয়ে পড়েছে। তাই যতো দ্রæত সম্ভব লিভার সংস্থাপন করা দরকার, যা খুবই ব্যয়বহুল ও ঝুঁকিপূর্ণ।  

তাকে বাঁচাতে হলে আগামী ১০ থেকে ১৫ দিনের মধ্যেই অপারেশন করতে হবে। কেবল লিভার ট্রান্সপ্লান্ট বাবদই প্রয়োজন প্রায় ৪০ লাক টাকা। আনুষঙ্গিক খরচসহ সব মিলিয়ে প্রলয়কে বাঁচাতে প্রায় ৬০ লাখ টাকা প্রয়োজন।

এমন সংকটময় অবস্থায় প্রলয়ের চিকিৎসার জন্য আর্থিক সহায়তার মানবিক আবেদন জানিয়েছেন তার পরিবার, বিভাগের শিক্ষক, সহপাঠী ও বন্ধু-বান্ধবরা। এছাড়া প্রলয়ের প্রতি সমাজের বিত্তবান ও সহৃদয়বান ব্যক্তিদের সুদৃষ্টি দেওয়ারও আবেদন জানিয়েছেন তারা।  

ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের তার বন্ধু-বান্ধবরা বিভিন্ন ইভেন্টের মাধ্যমে ও ক্যাম্পেইন করে টাকা সংগ্রহের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

প্রলয়কে সুস্থ করে তুলতে আর্থিক সহায়তা পাঠাতে যোগাযোগ করুনঃ-

Account Name: PRALOY CHOWDHURY
Account Number: MSA 10703
Bank Name: Islami Bank Bangladesh Limited
Branch: Barodarogerhat SME service Center, Sitakunda, Chittagong

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।