ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

রাজশাহী বোর্ডে পাসের হার ৬৬.৫১, জিপিএ ৫- ৪১৩৮

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
রাজশাহী বোর্ডে পাসের হার ৬৬.৫১, জিপিএ ৫- ৪১৩৮ রাজশাহী শিক্ষা বোর্ডের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলন করে পূর্ণাঙ্গ ফলাফল ঘোষণা করেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ারুল হক প্রাং। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী শিক্ষা বোর্ডে এবার এইচএসসি পরীক্ষায় পাসের হার ৬৬ দশমিক ৫১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ১৩৮ হাজার জন শিক্ষার্থী। গতবার পাসের হার ছিল ৭১ দশমিক ৩০। সে বিবেচনায় পাসের হার কমেছে ৪ দশমিক ৭৯ শতাংশ। গত বারের চেয়ে কমেছে জিপিএ-৫-এর সংখ্যাও। আগের বছর জিপিএ-৫ পেয়েছিল ৫ হাজার ২৯৪ জন। এবার পেয়েছে ৪ হাজার ১৩৮ জন।

বৃহস্পতিবার (১৯ জুলাই) দুপুর ২টায় রাজশাহী শিক্ষা বোর্ডের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলন করে পূর্ণাঙ্গ ফলাফল ঘোষণা করেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ারুল হক প্রাং।

তিনি বাংলানিউজকে জানান, এবার পাসের হারে ছেলেদের চেয়ে মেয়েরা ভালো করেছে।

রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে এ বছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৪১ হাজার ২৭৮ জন। অংশ নিয়েছিল ১ লাখ ৩৯ হাজার ৩৩০ জন শিক্ষার্থী।  

গত বছর এর সংখ্যা ছিল ১ লাখ ২৪ হাজার ১৮২ জন। এবার পরীক্ষার্থী বেড়েছে ১৭ হাজার ৯৬ জন। এবার ১৮৯টি কেন্দ্রের মাধ্যমে এইচএসসি পরীক্ষা নেওয়া হয়। ২ এপ্রিল এবার পরীক্ষা শুরু হয়েছিল। লিখিত পরীক্ষা শেষ হয় ১৩ মে। ১৪ মে ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ২৩ মে।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
এসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।