ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

দ্বিতীয় দিনের মতো চলছে জাবির প্রশাসনিক ভবন অবরোধ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
দ্বিতীয় দিনের মতো চলছে জাবির প্রশাসনিক ভবন অবরোধ প্রশাসনিক ভবনের সামনে শিক্ষকদের অবস্থান, ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: দ্বিতীয় দিনের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অবরোধ পালন করছে আওয়ামী লীগ একাংশের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’। ফলে দিনভর প্রশাসনিক সব কার্যক্রম বন্ধ থাকে।

বুধবার (২৫ জুলাই) সকাল ৮টা থেকে পুরাতন ও নতুন প্রশাসনিক ভবনের ফটকে তালা ঝুলিয়ে অবস্থান নেন শিক্ষকরা। এ অবরোধ কর্মসূচি চলবে বিকেল ৪টা পর্যন্ত।

আন্দোলনকারী শিক্ষকদের মুখপাত্র সহযোগী অধ্যাপক তারেক রেজা বাংলানিউজকে বলেন, উপাচার্য আমাদের দাবির পরিপ্রেক্ষিতে বুধবারের মধ্যে কার্যকর পদক্ষেপ না নিলে বৃহস্পতিবার (২৬ জুলাই) অনুষ্ঠেয় প্রবেশিকা অনুষ্ঠান প্রতিহত করা হবে।  বৃহস্পতিবারও কর্মসূচি অব্যাহত থাকবে।

তিনি আরও জানান, শিক্ষক লাঞ্ছনার বিচার, উপাচার্যের অধ্যাদেশ, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদ, উপাচার্য প্যানেল ও জাকসু নির্বাচন, বিধি অনুযায়ী আইন অনুষদের ডিন নিয়োগ ও ধারাবাহিকতা অনুয়ায়ী প্রাধ্যক্ষ কমিটির সভাপতির দায়িত্ব দেওয়ার দাবিতে এ অবরোধ কর্মসূচি পালন করছে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, একটি শিক্ষক সংগঠন বিনা নোটিশে প্রশাসনিক ভবন অবরোধ করে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারসহ সব কর্মকর্তা-কর্মচারীকে অফিস থেকে বের করে দেয়। যা বিশ্ববিদ্যালয়ের আইন, রীতি ও গণতান্ত্রিক সংস্কৃতির পরিপন্থী।

বিজ্ঞপ্তিতে এ ধরনের কার্যক্রম থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
এএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।