ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ এনটিআরসিএ এর লোগো

ঢাকা: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অধীনে গৃহিত চতুর্দশ শিক্ষক নিবন্ধন-২০১৭ এর লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারীদের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে।

চূড়ান্তভাবে সর্বমোট ১৮ হাজার ৩১২ জন প্রার্থী চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন বলে জানিয়েছে এনটিআরসিএ।  

মঙ্গলবার (২৭ নভেম্বর) এ ফল প্রকাশ করা হয়।

পরীক্ষার ফলাফল http://ntrca.gov.bd এবং http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

এছাড়াও টেলিটক মোবাইল থেকেও কৃতকার্য প্রার্থীদের ফলাফল এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

এনটিআরসিএ জানায়, গত বছরের ৮ ও ৯ ডিসেম্বর চতুর্দশ শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষায় ১৯ হাজার ৮৬৩ জন প্রার্থী উত্তীর্ণ হন। উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে স্কুল-২ পর্যায়ের ৫৬৫ জন, স্কুল পর্যায়ের ১৪ হাজার ৪৫৯ জন এবং কলেজ পর্যায়ের ৩ হাজার ৬৮৫ জনসহ মোট ১৮ হাজার ৭০৯ জন মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।  

ফলাফল দেখতে এখনে ক্লিক করুন

স্কুল-২ পর্যায়ে পুরুষ ৪০৭ জন ও মহিলা ১৪৭ জনসহ মোট ৫৫৪ জন,  স্কুল পর্যায়ে পুরুষ ৯ হাজার ৬৬২ জন ও মহিলা ৪ হাজার ৫১৬ জনসহ মোট ১৪ হাজার ১৭৮ জন এবং কলেজ পর্যায়ে পুরুষ ২ হাজার ৭৭ জন ও মহিলা ১ হাজার ৫০৩ জনসহ মোট ৩ হাজার ৫৮০ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

চূড়ান্তভাবে সর্বমোট ১৮ হাজার ৩১২ জন প্রার্থী চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।  

এনটিআরসিএ এক বিজ্ঞপ্তিতে জানায়, চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল পর্যায়ে ২৩টি, স্কুল-২ পর্যায়ে ২৩টি এবং কলেজ পর্যায়ে ৩৫টিসহ সর্বমোট ৮১টি বিষয়ে পরীক্ষা নেওয়া হয়।

বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে এনটিআরসিএ এর নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে শিক্ষক নিয়োগ দেওয়া হয়ে থাকে। মামলা জটিলতায় বেশ কিছুদিন ধরে এ নিয়োগ প্রক্রিয়া বন্ধ ছিল।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।