ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

শিক্ষা

প্রাথমিকে শতভাগ পাস ১৬ উপজেলায়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
প্রাথমিকে শতভাগ পাস ১৬ উপজেলায় পাস করার পর শিক্ষার্থীদের উল্লাস/ছবি: জিএম মুজিবুর

ঢাকা: প্রাথমিক সমাপনীতে দেশের ৫১০টি উপজেলার মধ্যে ১৬টি উপজেলার শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

সোমবার (২৪ ডিসেম্বর) প্রকাশিত ফলাফল অনুযায়ী, মুন্সিগঞ্জ সদর ও সিরাজদিখান, নওগাঁর বদলগাছি, জয়পুরহাটের আক্কেলপুর ও কালাই, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ও নবীনগর, রাঙাম‍াটির জুরাছড়ি ও বিলাইছড়ি, পিরোজপুর সদর ও জিয়ানগর, খাগড়াছড়ির মানিকছড়ি, মাগুরার শালিখা, কুষ্টিয়ার খোকশা, পুটয়াখালীর দশমিনা, বগুড়ার নন্দীগ্রাম উপজেলা থেকেও শতভাগ পাস করেছে।
 
সিরাজদিখানের ২ হাজার ২৮৫ ছাত্র ও ২ হাজার ৫৪৫ জন ছাত্রী, বদলগাছির ১ হাজার ৫৪৪ জন ছাত্র ও ১ হাজার ৬৭০ জন ছাত্রী, মুন্সিগঞ্জ সদরের ৩ হাজার ৮১ জন ছাত্র ও ৩ হাজার ৬১৩ জন ছাত্রীর সবাই পাস করেছে।


 
পিরোজপুরের ১ হাজার ২৩০ জন ছাত্র ১ হাজার ৫০২ জন ছাত্রী, আক্কেলপুরের ১ হাজার ৭৩ জন ছাত্র ও ১ হাজার ১৬২ জন ছাত্রীর সবাই পাস করেছে।
 
শালিখা উপজেলার ১ হাজার ১৭০ জন ছাত্র ও ১ হাজার ২৯৭ জন ছাত্রী, কালাইয়ের ৯৮৮ জন ছাত্র ও ১ হাজার ৯১ জন ছাত্রীর সবাই উত্তীর্ণ হয়েছে।
 
খোকশা উপজেলার ১ হাজার ২৭৪ জন ছাত্র ও ১ হাজার ৪৩১ জন ছাত্রী, দশমিনার ৩২৬ জন ছাত্র ও ১ হাজার ৬৩৪ জন ছাত্রী, আশুগঞ্জের ১ হাজার ৬৫৮ জন ছাত্র ও ২ হাজার ২৮০ জন ছাত্রী, জিয়ানগরের ৫০৯ জন ছাত্র ও ৬৬৪ জন ছাত্রীর সবাই পাস করেছে।
 
নবীনগরে ৫ হাজার ২১৭ জন ছাত্র ও ৬ হাজার ৮৩৩ জন ছাত্রী, নন্দীগ্রামের ১ হাজার ২৪৯ জন ছাত্র ও ১ হাজার ৪৪৭ জন ছাত্রী, বিলাইছড়ির ৩৬১ জন ছাত্র ও ২৯৬ জন ছাত্রী, জুরাছড়ির ২৬৬ জন ছাত্র ও ২১৮ জন ছাত্রী এবং মানিকছড়ির ৮৯৪ জন ছাত্র ও ১ হাজার ৭ জন ছাত্রের সবাই পাস করেছে।
 
বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।