ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

শিক্ষা

সিলেটে পিইসি পাসের হার ৯৩.৬৮, ইবতেদায়িতে ৯৫.৩৭ শতাংশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
সিলেটে পিইসি পাসের হার ৯৩.৬৮, ইবতেদায়িতে ৯৫.৩৭ শতাংশ সিলেট শিক্ষাবোর্ড

সিলেট: সিলেটে প্রাথমিক শিক্ষা সমাপনীতে (পিইসি) পাসের হার ৯৩ দশমিক ৬৮ শতাংশ ও ইবতেদায়িতে ৯৫ দশমিক ৩৭ শতাংশ।

প্রাথমিকে মোট ৭৫ হাজার ১৯৫ জন পরীক্ষার্থী থাকলেও পরীক্ষায় অংশগ্রহণ করে ৭১ হাজার ১৪৫ জন। এরমধ্যে কৃতকার্য হয় ৬২ হাজার ৫১৬ জন।

অনুপস্থিত ছিল ৪০৫০ জন এবং অকৃতকার্য হয় ৪ হাজার ৫৭৯ জন। পাস করাদের মধ্যে ছেলে ২৭ হাজার ৭৪১ এবং মেয়ে ৩৪ হাজার ৭৭৫ জন। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫ হাজার ১৬৬ জন। তাদের মধ্যে ছেলে ২ হাজার ৩১৬ ও মেয়ে ২ হাজার ৮৫০ জন।  

প্রাথমিকে সিলেট জেলায় ৭ হাজার ২৩২ জন পরীক্ষার্থীর মধ্যে অংশগ্রহণ করে ৬ হাজার ৪৭৯ জন। এরমধ্যে ৬ হাজার ১৬৮ জন পাস করেছে। অকৃতকার্য হয়েছে ৩১১ জন।

সিলেট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ওবায়দুল হক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, এবার মোট অংশগ্রহণকারী পরীক্ষার্থীর মধ্যে ছেলে ৩ হাজার ৪৭৮ জনের মধ্যে পাস করেছে ৩ হাজার ২ ৮৭ জন এবং ফেল করে ১৯১ জন।  

পরীক্ষায় অংশ নেওয়া মেয়ে ৩ হাজার ১ জন। এরমধ্যে পাস করেছে ২ হাজার ৮৮১ জন। ফেল করেছে ১২০ জন। পাসের হারের দিক থেকে ছেলে শতকরা ৯৪.৭৩ শতাংশ ও মেয়ে ৯৬ শতাংশ।

বাংলাদেশে সময়: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।