ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ২১ জানুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৯
রাবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ২১ জানুয়ারি

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের শিক্ষার্থীদের ক্লাস আগামী ২১ জানুয়ারি (সোমবার) শুরু হবে। এদিন শিক্ষার্থীদের নিজ নিজ বিভাগে তাদের পরিচিতি ক্লাস অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি-রেজিস্ট্রার এএইচএম আসলাম হোসেন।

তিনি জানান, ১৫ জানুয়ারি ভর্তি প্রক্রিয়া শেষ হওয়ার কথা ছিল। কিন্তু কয়েকটি অনুষদে কিছু আসন ফাঁকা রয়েছে।

সেসব আসনে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি চলছে। ভর্তি প্রক্রিয়া শেষ হবে ২০ জানুয়ারি। এরপর ২১ জানুয়ারি থেকে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।

এদিকে, ৯ দিনের শীতকালীন অবকাশ শেষে রোববার (০৬ জানুয়ারি) থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা শুরু হবে। এর আগে গত বৃহস্পতিবার সকাল ১০টায় আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়। শীতকালীন অবকাশ উপলক্ষে গত ২৬ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত ছুটি ছিল, আবাসিক হলগুলো ২৫ ডিসেম্বর থেকে বন্ধ ঘোষণা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার জানান, অফিসগুলো ২৭ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত ছুটি ছিল। তবে ৪ ও ৫ জানুয়ারি (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি হওয়ায় বিশ্ববিদ্যালয়ে রোববার থেকে ক্লাস-পরীক্ষা শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৯
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।