ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

যশোর বোর্ডে ‘ফেল করা’ ৬ পরীক্ষার্থী পেলো জিপিএ-৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
যশোর বোর্ডে ‘ফেল করা’ ৬ পরীক্ষার্থী পেলো জিপিএ-৫

যশোর: যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার (জেএসসি) খাতা পুনঃনিরীক্ষণে ১৫৯ জনের ফল পরিবর্তন হয়েছে।

এর মধ্যে পূর্বে প্রকাশিত ফলাফলে ‘অনুত্তীর্ণ’ ছয়জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। ‘এ প্লাস’ পেয়েছে ৮৩ জন এবং ‘এ’ গ্রেড পেয়েছে ২৫ জন, অন্যান্য গ্রেডে উত্তীর্ণ হয়েছে আরও ৬১ জন।

 

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ করেছে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

যশোর শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, জেএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষণে ফলাফল পরিবর্তিত ১৫৯ জনের মধ্যে ‘ফেল থেকে ‘এ’ প্লাস পেয়েছে ছয় জন, ফেল থেকে ‘এ’ গ্রেড পেয়েছে ছয় জন, ফেল থেকে ‘এ’ মাইনাস পেয়েছে ৫ জন, ফেল থেকে ‘বি’ গ্রেড পেয়েছে ৪ জন, ফেল থেকে ‘সি’ গ্রেড পেয়েছে ১০ জন ও ফেল থেকে ‘ডি’ গ্রেড পেয়েছে ২৩ জন।
 
এছাড়াও ‘ডি’ থেকে ‘বি’ গ্রেড পেয়েছে এক জন। ‘সি’ থেকে ‘এ প্লাস’ পেয়েছে ১৪ জন, ‘সি’ গ্রেড থেকে ‘এ’ গ্রেড পেয়েছে তিন জন, ‘সি’ গ্রেড থেকে ‘এ’ মাইনাস পেয়েছে এক জন, ‘সি’ গ্রেড থেকে ‘বি’ গ্রেড পেয়েছে চার জন।

‘বি’ গ্রেড থেকে ‘এ প্লাস’ পেয়েছে ৫ জন, ‘বি’ গ্রেড থেকে ‘এ’ গ্রেড পেয়েছে ১ জন, ‘বি’ গ্রেড থেকে ‘এ মাইনাস’ পেয়েছে তিন জন। এছাড়া ‘এ মাইনাস’ থেকে ‘এ প্লাস’ পেয়েছে ২১ জন, ‘এ মাইনাস’ থেকে ‘এ’ গ্রেড পেয়েছে ১৫ জন। ‘এ’ গ্রেড থেকে ‘এ প্লাস’ পেয়েছে ৩৭ জন শিক্ষার্থী।

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সদ্য প্রকাশিত জেএসসি পরীক্ষার ফলাফল চ্যালেঞ্জ করে যশোর বোর্ডের অধীনস্ত দশটি জেলার  ১০ হাজার ৭৮৬ জন পরীক্ষার্থী তাদের খাতা পুনঃ নিরক্ষণের জন্য আবেদন করেছিল।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
ইউজি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।