ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কলেজিয়েট স্কুলের বছরপূর্তির উদ্বোধন করলেন মেয়র লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
কলেজিয়েট স্কুলের বছরপূর্তির উদ্বোধন করলেন মেয়র লিটন বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করছেন মেয়র লিটন, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী কলেজিয়েট স্কুলের দু’দিনব্যাপী ১৯০ বছরপূর্তি উৎসবের উদ্বোধন করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। 

শুক্রবার (২৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে বর্ণাঢ্য এ উৎসবের উদ্বোধন করেন তিনি।

এরপর কলেজিয়েট স্কুল প্রাঙ্গণ থেকে স্কুলের প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

এতে নেতৃত্বে দেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শোভাযাত্রাটি মহানগরীর মনিচত্বর, সাহেব বাজার জিরোপয়েন্ট হয়ে কুমারপাড়া মোড় ঘুরে পুনরায় স্কুল প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। উৎসবের উদ্বোধনের পর মেয়র লিটনসহ অন্যরা, ছবি: বাংলানিউজঅনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন বলেন, আমি নিজেও এই প্রাচীনতম ও ঐতিহ্যবাহী স্কুলের ছাত্র ছিলাম। এখানে এসে স্কুলজীবনের স্মৃতির কথা মনে পড়ে গেলো।

তিনি আরো বলেন, এখানকার অনেক শিক্ষার্থী বতর্মানে দেশের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। আগামীতেও এখানকার শিক্ষার্থীরা দেশের উন্নয়নে অবদান রাখবে।

রাজশাহী কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষিকা ও ১৯০ বছরপূর্তি উৎসব আয়োজক কমিটির আহ্বায়ক ড. নূর জাহান বেগমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ১৯৫৫ ব্যাচের প্রাক্তন ছাত্র ইঞ্জিনিয়ার এনামুল হক, ১৯৫৮ ব্যাচের প্রাক্তন ছাত্র আতফুল হাই সিদ্দিকী, ১৯৬০ ব্যাচের প্রাক্তন ছাত্র নুরুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।