ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খেলার মাঠ রক্ষায় শিক্ষার্থীদের বিক্ষোভ, অধ্যক্ষ অবরুদ্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
খেলার মাঠ রক্ষায় শিক্ষার্থীদের বিক্ষোভ, অধ্যক্ষ অবরুদ্ধ বিক্ষোভ কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: খেলার মাঠে একাডেমিক ভবন নির্মাণের প্রতিবাদে বিক্ষোভ করেছে বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের শিক্ষার্থীরা। এসময় নিজ কার্যালয়ে টানা দুই ঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয় কলেজ অধ্যক্ষকে। পদত্যাগ দাবি করা হয় মাহামুদ ইসলাম নামে অপর এক শিক্ষকের।

সোমবার (২৮ জানুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত শহরের নবগ্রাম সড়কে সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের প্রশাসনিক বিভাগের সামনে এ বিক্ষোভ ও অধ্যক্ষকে অবরোধ কর্মসূচি পালন করা হয়।

পরে থানা পুলিশ ও স্থানীয় কাউন্সিলরের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

পাশাপাশি খেলার মাঠে একাডেমিক ভবন নির্মাণ কাজ না করার আশ্বাসে শিক্ষার্থীরাও তাদের আন্দোলন কর্মসূচি স্থগিত করে।

আন্দোলনে অংশ নেয়া সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের শিক্ষার্থী নির্ঝর বলেন, আমাদের কলেজের শিক্ষার্থী ক্রীড়া চর্চার জন্য একটি মাত্র খেলার মাঠ রয়েছে। এখানে কলেজ শিক্ষার্থী ছাড়াও বাইরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠান হয়। সম্প্রতি খেলার মাঠটিতে পৃথক দু’টি একাডেমিক ভবন নির্মাণ কাজ শুরু হয়। এমনকি কাউকে কিছু না জানিয়ে গত ২৩ জানুয়ারি কলেজ অধ্যক্ষ সচিন কুমার রায় ছয় ও আটতলা বিশিষ্ট একাডেমিক ভবন দু’টির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।  

এর প্রতিবাদ ও খেলার মাঠ রক্ষায় সোমবার সকাল ১১টায় বিক্ষোভ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। তারা সব ধরনের ক্লাস এবং পরীক্ষা বর্জন করে অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন। সেসঙ্গে অধ্যক্ষকে তার কার্যালয়ের মধ্যে অবরুদ্ধ করে রাখেন।

এ প্রসঙ্গে সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের অধ্যক্ষ অধ্যাপক সচিন কুমার রায়ের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি মিটিংয়ে থাকার ব্যস্ততা দেখিয়ে পরে যোগাযোগ করতে বলে ফোন কেটে দেন।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।