ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রাবি শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ, আহত ৪

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৯
রাবি শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ, আহত ৪ জাবি শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ

রাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় বিক্ষোভরত রাবি শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জের ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থী আহত হয়েছেন।

এছাড়া আন্দোলনকারী এক ছাত্রকে আইন শৃঙ্খলাবাহিনী তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ শিক্ষার্থীদের। তবে এ অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।

মঙ্গলবার (৫ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ চলাকালে এ ঘটনা ঘটে।

আটক শিক্ষার্থীর নাম আবদুল্লাহ শুভ। তিনি কোটা সংস্কার আন্দোলনের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক।

অন্যদিকে হামলায় আহতরা হলেন আবদুল মজিদ অন্তর, মোর্শেদ, মাজহার ও শাহরিয়ার রিদম।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার (৫ নভেম্বর) সন্ধ্যায় ২০ থেকে ৩০ জন শিক্ষার্থী ঢাকা-রাজশাহী মহাসড়কে অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়। তারা জাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও ভিসির পদত্যাগ দাবি করেন। এক পর্যায়ে সেখানে কয়েকজন শিক্ষক তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

শিক্ষকরা চলে যাওয়ার পর পুলিশ শিক্ষার্থীদের আন্দোলনে বাধা দেয়। এসময় তাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে পুলিশ তাদের ওপর চড়াও হয়।

হামলায় আহত আবদুল মজিদ অন্তর জানান, তাদের ওপর পুলিশ মারধর ও লাঠিচার্জ করে আবদুল্লাহ শুভ নামে একজনকে আটক করে নিয়ে গেছে।

তবে অভিযোগ অস্বীকার করে নগরীর মতিহার জোন পুলিশের সহকারী কমিশনার মাসুদ জানান, কাউকে মারধর বা আটক করা হয়নি। কয়েকজন শিক্ষার্থী অবরোধ করে বিশৃঙ্খলা সৃষ্টি করছিলো। তাই তাদের রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।