ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবিতে প্রজাপতি মেলা শুক্রবার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
জাবিতে প্রজাপতি মেলা শুক্রবার

জাবি: ‘উড়লে আকাশে প্রজাপতি, প্রকৃতি পায় নতুন গতি’ এই স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) দশম বারের মতো প্রজাপতি মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।  শুক্রবার (২০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সামনে এ মেলা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) বাংলানিউজকে এ তথ্য জানান মেলার আহ্বায়ক ও প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মনোয়ার হোসেন।

অধ্যাপক মনোয়ার হোসেন বলেন, ২০ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম মেলার উদ্বোধন করবেন।

প্রতি বছরের ন্যায় এবারের মেলায়ও থাকছে বর্ণাঢ্য র‌্যালি, শিশু-কিশোরদের জন্য প্রজাপতি বিষয়ক ছবি আঁকা ও কুইজ প্রতিযোগিতা, প্রজাপতি বিষয়ক আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী, জীবন্ত প্রজাপতি প্রদর্শন, প্রজাপতির আদলে ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা, বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা, প্রজাপতি বিষয়ক ডকুমেন্টারি প্রদর্শনী, পুরস্কার বিতরণ এবং সমাপনী অনুষ্ঠান।

এছাড়া প্রজাপতি বিষয়ক গবেষণায় বিশেষ অবদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের এম. এ. বাশারকে ‘বাটারফ্লাই এওয়ার্ড-২০১৯’ ও সবুজবাগ সরকারি কলেজের শিক্ষার্থী অরুণাভ ব্রুণোকে ‘বাটারফ্লাই ইয়াং ইনথুসিয়াস্ট’ অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

এবারের প্রজাপতি বিষয়ক প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য মেলার দিন সকাল সাড়ে ৯টার মধ্যে নিবন্ধন সম্পন্ন করতে হবে।

টানা দশম বারের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এ মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।