ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

নুরের ওপর হামলার প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
নুরের ওপর হামলার প্রতিবাদে জাবিতে বিক্ষোভ বিক্ষোভ মিছিল, ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলামসহ ছাত্র নেতাদের ওপরে হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছেন সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা।

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন সংগঠনটির নেতকর্মীরা। মিছিলটি কলা ও মানবিকী অনুষদ, সমাজ বিজ্ঞান অনুষদ হয়ে প্রধান ফটকে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে সম্পন্ন হয়।

সমাবেশে বক্তারা ডাকসু ভিপিসহ ছাত্র নেতাদের ওপরে হামলার প্রতিবাদ জানান। এছাড়া হামলার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনার দাবি জানান বক্তারা।

সমাবেশে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যলয় শাখা ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক শাকিল উজ্জামান বলেন, দেশের মানুষের ন্যায্যদাবি নিয়ে যখন কেউ রাজপথে নামে তখনি তাকে দমন করার জন্য উঠেপড়ে লাগে একদল সন্ত্রাসী বাহিনী। কিছুদিন আগেই আমরা দেখেছি বুয়েটছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়েছে। কিন্তু তারপরও তাদের বিন্দুমাত্র অনুশোচনা হয়নি, আবারও প্রকাশ্য পিটিয়ে মারার চেষ্টা করছে। ছাত্রলীগ এবং মুক্তিযুদ্ধ মঞ্চের সন্ত্রাসেরা আমাদের ভাইদের ওপরে যে হামলা করেছে আমরা তার তীব্র নিন্দা জানাই।

মুক্তিযুদ্ধ মঞ্চের নাম দিয়ে দেশ বিক্রির ইজারা নিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ। বর্তমানে দেশের ছাত্র-জনতা যেভাবে এদেশের মানুষের ন্যায়ের কথা বলার যে অগ্রযাত্রা শুরু করেছে তার বিরুদ্ধে হামলা মামলা করে কোনোভাবেই দাবিয়ে রাখা যাবে না। হামলার ঘটনায় জড়িতদের শাস্তির দাবি করছি। এদেশ স্বাধীন হয়েছিল দেশের সব অন্যায় অবিচার দূর করার জন্য।  তথাকথিত মুক্তিযুদ্ধ মঞ্চের নামে ভারতের দালালদের বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কর্মী শাহানুর রহমান সুইট, আলী হুসাইন, জিসান মাহমুদ, সামসুজ্জামান সায়েম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।