ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ডাকসুতে হামলার প্রতিবাদে শাবিপ্রবিতে বিক্ষোভ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
ডাকসুতে হামলার প্রতিবাদে শাবিপ্রবিতে বিক্ষোভ

সিলেট (শাবিপ্রবি): ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদের (ডাকসু) নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।  

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. রাসেল রানার সঞ্চালনায় বক্তব্য রাখেন- তানভীর আকন্দ, তৌহিদুজ্জামান জুয়েল, লুবনা সুলতানা প্রমুখ।

বক্তারা বলেন, যারা মুক্তিযুদ্ধের নাম ব্যবহার করে সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়, তারা আদৌ মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাস এবং ধারণ করে কিনা জানা নেই। মুক্তিযুদ্ধের নাম ব্যবহার করে তারা আর কতো সন্ত্রাসী হামলা চালাবে? তারা কি মনে করেন মুক্তিযুদ্ধের নাম ব্যবহার করে হামলা করলে তা বৈধ হয়ে যাবে?

তারা আরও বলেন, ডাকসু হামলার পরিপ্রেক্ষিতে প্রশাসনের কোনো বিবৃতি না দেয়া এবং কোনো অনুশোচনা না থাকায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা যদি আমাদের অন্যদের সংকটে পাশে না দাঁড়াই, তাহলে এই সংকট আমাদের সামনে আসতে সময় লাগবে না। মানববন্ধনে হামলায় জড়িতদের দ্রুত শনাক্ত করে বিচারের আওতায় নিয়ে আসার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তারা।

রোববার (২২ ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদের সহ-সভাপতি নুরুল হক নুরের রুম ও ডাকসু ভবনে ভাঙচুর চালায় মুক্তিযুদ্ধ মঞ্চ।  

এসময় নুরসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসানসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা গুরুতর আহত হয়। এ হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা।  

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।