ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

টানা ৪র্থবার ঢাবি শিক্ষক সমিতির সভাপতি মাকসুদ কামাল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
টানা ৪র্থবার ঢাবি শিক্ষক সমিতির সভাপতি মাকসুদ কামাল অধ্যাপক মাকসুদ কামাল ও অধ্যাপক নিজামুল হক ভূইয়া

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০২০ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে ফের সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে আওয়ামী লীগ সমর্থিত নীলদলের প্রার্থীরা। নীলদল থেকে টানা চতুর্থবার বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক মাকসুদ কামাল। সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন অধ্যাপক নিজামুল হক ভূইয়া। বিএনপি-জামায়াতপন্থি সাদাদল শুধু সহ-সভাপতি পদে জয়ী হয়েছে।

সোমবার (৩০ ডিসেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে নির্বাচনের ফল ঘোষণা করেন শিক্ষক সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক হাসিবুর রশীদ।

সভাপতি পদে নীলদলের অধ্যাপক মাকসুদ কামাল পান ৯৩৩ ভোট।

তার নিকটতম প্রার্থী সাদা দলের অধ্যাপক লায়লা নূর ইসলাম পান ৪৩৮ ভোট।

সাধারণ সম্পাদক পদে নীলদলের অধ্যাপক নিজামুল হক ভূইয়া পান ৭২৯ ভোট। তার নিকটতম প্রার্থী সাদাদলের অধ্যাপক হাসানুজ্জামান পান ৬৪৩ ভোট।

সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন সাদাদলের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক লুৎফর রহমান। তিনি পান ৬৮৪ ভোট। আর নীলদলের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম পান ৬৮১ ভোট।

নীলদল থেকে যুগ্ম সম্পাদক পদে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের অধ্যাপক জেড এম পারভেজ সাজ্জাদ (৭৪৯ ভোট) এবং কোষাধ্যক্ষ পদে অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের অধ্যাপক মুহাম্মাদ আবদুল মঈন (৯১৫ ভোট) নির্বাচিত হন।

১০টি সদস্য পদে নীলদল থেকে বিজয়ীরা হলেন- রসায়ন বিভাগের অধ্যাপক মো. আফতাব আলী শেখ (৯৩৭), অপরাধবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জিয়াউর রহমান (৯১০), বিজনেস অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম (৮৭১), ইতিহাস বিভাগের অধ্যাপক মো. আমজাদ আলী (৮৩০), অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ (৮১৬),মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক জাকিয়া পারভীন (৮০৪), বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর দে (৭৭৬), ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক কে এম সাইফুল ইসলাম খান (৭৬৩), চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন (৭৫৫), সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিনাত হুদা (৭০৩)।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।