ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

বরিশাল বোর্ডের ৭৮৩ বিদ্যালয়ে শতভাগ পাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
বরিশাল বোর্ডের ৭৮৩ বিদ্যালয়ে শতভাগ পাস জেএসসিতে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের উল্লাস/ ফাইল ফটো

বরিশাল: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসএসি) পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ডে পাসের হার ৯৭ দশমিক ৫। শতভাগ পাস করেছে ৭৮৩টি শিক্ষা প্রতিষ্ঠান।

পাশাপাশি এ বোর্ডের আওতাধীন ছয় জেলার একটি বিদ্যালয়েও শতভাগ ফেল করার ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন।

প্রকাশিত পরিসংখ্যানের বরাত দিয়ে তিনি জানান, শতভাগ পাস করা ৭৮৩টি বিদ্যালয়ের মধ্যে পটুয়াখালীতে ১৩২, বরগুনায় ১০০, বরিশালে ২১২, পিরোজপুরে ১০৮, ভোলায় ১৪৮ ও ঝালকাঠি জেলায় ৮৩টি বিদ্যালয় রয়েছে।

৫০ ভাগের ওপরে ও শতভাগের নিচে পাস করেছে ৯২৫টি বিদ্যালয়। যারমধ্যে পটুয়াখালীতে ১৭৩, বরগুনায় ৮৭, বরিশালে ২৫০, পিরোজপুরে ১৬৫, ভোলায় ১৩৫ ও ঝালকাঠি জেলায় ১১৫টি বিদ্যালয় রয়েছে।

এছাড়া, ২০ ভাগের ওপরে ৫০ ভাগের নিচে পাস করেছে মাত্র ছয়টি বিদ্যালয়। যার মধ্যে পিরোজপুরে পাঁচটি ও ভোলায় একটি বিদ্যালয় রয়েছে। এগুলো হলো- ভোলার তজুমদ্দিনের আরালিয়া জুনিয়র হাই স্কুল, পিরোজপুরের মঠবাড়িয়ার পাঠাকাটা জুনিয়র হাই স্কতুল, পিরোজপুর সদরের মাজার জুনিয়র হাই স্কুল, নেছারাবাদ উপজেলার দুর্গাকাঠী এস জি এস মাধ্যমিক বিদ্যালয়, উরিবুনিয়া জনসম্মেলনী জুনিয়র হাই স্কুল, অনন্ত কুমার মেমোরিয়াল মাধ্যমিক বালিকা বিদ্যালয়।

বরিশাল বোর্ডে এবার জেএসসিতে ১ হাজার ৭১৪টি বিদ্যালয়ের ১ লাখ ১৩ হাজার ৯৮৫ পরীক্ষার্থী ১৮১টি কেন্দ্রে পরীক্ষা দেয়।

বাংলা‌দেশ সময়: ১৩৪৩ ঘন্টা, ডি‌সেম্বর ৩১, ২০১৯
এমএস/এফএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa