ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

যশোর বোর্ডে জেএসসিতে পাসের হার ৮১.৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
যশোর বোর্ডে জেএসসিতে পাসের হার ৮১.৮ ফাইল ফটো

যশোর: যশোর শিক্ষা বোর্ডে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় পাসের হার ৮১ দশমিক ৮ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৭৫৫ জন। গতবছরের চেয়ে এবার পরীক্ষার্থীর সংখ্যা সামান্য কমলেও জিপিএ-৫ ও পাসের হার বেড়েছে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ফলাফল প্রকাশ করে।

সংবাদ সম্মেলনে যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বলেন, চলতি বছর যশোর শিক্ষা বোর্ডের অধীনে খুলনা বিভাগের ১০ জেলা থেকে ২ লাখ ৩৩ হাজার ৮২৯ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে।

এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২ লাখ ১২ হাজার ৯৭৬ জন। সবচেয়ে বেশি জিপিএ-৪ পেয়ে উত্তীর্ণ হয়েছে ৪০ হাজার ১৯৬ জন। আর জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৭৫৫ জন পরীক্ষার্থী।

২০১৮ সালের জেএসসি পরীক্ষায় ২ লাখ ৩৫ হাজার ৮২২ জন অংশ নেয়। এর মধ্যে উত্তীর্ণ হয় ৮৪ দশমিক ৬১ শতাংশ আর জিপিএ-৫ পেয়েছিল ৭ হাজার ২৫৬ জন।

মাধব চন্দ্র রুদ্র বলেন, ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত প্রশ্নব্যাংকের মাধ্যমে বিভিন্ন সাময়িক পরীক্ষা গ্রহণ করায় শিক্ষার্থীরা পড়াশোনায় মনোযোগী হয়েছে। ভালো ফলাফলের পেছনে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
ইউজি/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa