ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

শিক্ষা

যশোরে বাইসাইকেল পেয়ে বেজায় খুশি ২০ স্কুলছাত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০০ ঘণ্টা, জুলাই ২০, ২০২০
যশোরে বাইসাইকেল পেয়ে বেজায় খুশি ২০ স্কুলছাত্রী বাইসাইকেল পেয়ে বেজায় খুশি ২০ স্কুলছাত্রী

যশোর: স্কুল থেকে দুই কিলোমিটার দূরে অ্যাড়েন্দা গ্রামের সপ্তম শ্রেণীর ছাত্রী জবা খাতুনের বাড়ি। প্রতিদিন হেটে স্কুলে যাওয়া-আসা করতে হয় তার।

রাস্তায় ভ্যান চলাচল করলেও প্রতিদিন ভাড়া দেওয়া দিনমজুর বাবার পক্ষে সম্ভব হয় না।  

যে কারণে প্রায় দিনই হেটেই স্কুলে যাওয়া-আসা করতে হয়। এতে প্রতিদিন অন্তত দুই ঘণ্টা সময় নষ্ট হয়। অনেক কষ্ট হয়ে যায়।  ইউনিয়ন পরিষদ থেকে একটি  বাইসাইকেল পেয়ে সেই কষ্ট দূর হলো। সে জানায়, এখন ইচ্ছেমতো স্কুলে আসা-যাওয়া করতে পারবো। তবে শুধু জবা খাতুন নয়, তার মত ২০ জন ছাত্রীর কষ্ট দূর হয়েছে।  

রোববার (১৯ জুলাই) সদর উপজেলার দেয়াড়া মডেল ইউনিয়ন পরিষদের উদ্যোগে বাজে দূর্গাপুর আঞ্জুমান মাধ্যমিক বিদ্যালয়ের ২০ স্কুলছাত্রীকে বাইসাইকেল দেওয়া হয়েছে। বাইসাইকেলে পেয়ে বেজায় খুশি ছাত্রীরা।

এলজিএসপি ২০১৯-২০ অর্থবছরের প্রকল্প বরাদ্দের এই বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার অধিদপ্তর যশোরের উপ-পরিচালক কামরুল আরিফ।  
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, দেয়াড়া ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান। আরও বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুনছুর আলী, ইউপি সদস্য ইসমাইল হোসেন প্রমুখ।

ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আনিছুর রহমান বাংলানিউজকে বলেন, নারী শিক্ষা এগিয়ে নেওয়ার জন্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এলজিএসপি প্রকল্পের টাকা থেকে এক লাখ ৬৫ হাজার টাকা ব্যয়ে ২০টি বাইসাইকেল কিনে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর মেয়েদের মধ্যে বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ০৬৫৯ ঘণ্টা, জুলাই ২০, ২০২০
ইউজি/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa