ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিশ্ব পর্যটন দিবস পালন করলো আইইউবিএটি

শিক্ষাডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
বিশ্ব পর্যটন দিবস পালন করলো আইইউবিএটি

ঢাকা: ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস পালন করেছে। দিবসটিতে এবারের প্রতিপাদ্য ছিল ‘পর্যটন এবং গ্রামীণ উন্নয়ন’।

রোববার (২৭ সেপ্টেম্বর) দিবসটি উপলক্ষে ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে আইইউবিএটি এক সেমিনারের আয়োজন করে।  

সেমিনারে প্রধান অতিথি ছিলেন আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব। অতিথি হিসেবে ছিলেন আইইউবিএটি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের অ্যালামনাই ও হসপিটালিটি টোটাল সলিউশন বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাঈদ আহমেদ, সিক্স সীজনস হোটেল ঢাকা এর জেনারেল ম্যানেজার মো. আল আমিন এবং বিমান হলিডেজের পরিচালক সৈয়দ গোলাম কাদির।  

এছাড়াও সেমিনারে যুক্ত ছিলেন প্লাটিনাম হোটেলস এর হেড অব অপারেশন মো. আলমগীর হোসেইন ও অ্যাসকট হোটেলস ঢাকা এর হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং মো. ফরহাদ হোসেইন মজুমদার।

সেমিনারে আরও যুক্ত ছিলেন আইইউবিএটির রেজিস্ট্রার অধ্যাপক মো. লুৎফর রহমান, বিভিন্ন অনুষদের চেয়ার, কো-অর্ডিনেটর, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।  

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের চেয়ারম্যান শেখ এরশাদ হোসেন, অনুষদের শিক্ষক ফারজানা-আল-ফেরদৌস এবং ইউসুফ হোসেইন খান।

অনুষদের কো-অর্ডিনেটর মোহাম্মদ আবু হোরায়রা সেমিনারে আমন্ত্রিত সব অতিথি ও বক্তাকে এবং অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানান।  

সেমিনার সঞ্চালনা করেন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের শিক্ষক মোহাম্মদ মোফাচ্ছেরুল ইসলাম।

সেমিনারে গ্রামীণ পর্যটন এর বিকাশ এবং দেশীয় পর্যটনের উন্নয়নের গুরুত্ব তুলে ধরে বক্তারা বলেন, দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করে বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থার উন্নতিকল্পে এদেশের তরুণ এবং যুব সমাজকে দক্ষ প্রশিক্ষণের মাধ্যমে যুগোপযুগী ও মানসম্মত পর্যটন সেবা নিশ্চিত করার মাধ্যমে সুদূরপ্রসারী ভূমিকা রাখতে সক্ষম হবে।

প্রসঙ্গত, বাংলাদেশে আইইউবিএটি-তেই সর্বপ্রথম ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এর উপর চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ডিগ্রি চালু হয়। যার মাধ্যমে দেশে দক্ষ জনশক্তি গড়ে তুলে সমাজের তথা দেশের পর্যটন সেবা ও আর্থ-সামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।