ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘দক্ষ, সামাজিকভাবে নিযুক্ত মানুষের চাহিদা বৃদ্ধি পাচ্ছে’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২০
‘দক্ষ, সামাজিকভাবে নিযুক্ত মানুষের চাহিদা বৃদ্ধি পাচ্ছে’ ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেন্সে তেরিঙ্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিশ্বব্যাপী এবং বাংলাদেশে অত্যন্ত দক্ষ, সামাজিকভাবে নিযুক্ত মানুষের চাহিদা বৃদ্ধি পাচ্ছে বলে উল্লেখ করেছেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেন্সে তেরিঙ্ক।

রোববার (৪ অক্টোবর) ইরাসমুস+ স্কলারশিপ প্রাপ্ত ১১১ জন বাংলাদেশি শিক্ষার্থীর জন্য আয়োজিত এক ভার্চ্যুয়াল ওরিয়েন্টেশন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রেন্সে তেরিঙ্ক বলেন, কোভিড-১৯ মহামারি সত্ত্বেও আমরা একটি বিশ্বায়িত বিশ্বে বাস করি এবং ইরাসমুস+ এর মতো একটি ফ্ল্যাগশিপ প্রোগ্রাম যার লক্ষ্য মানুষের মধ্যকার তথ্য আদান-প্রদান বৃদ্ধি, এখন গেম-চেঞ্জার হতে পারে বা হওয়া উচিত।

তিনি বলেন, বিশ্বব্যাপী এবং বাংলাদেশে উচ্চ দক্ষ, সামাজিকভাবে নিযুক্ত মানুষের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। উচ্চ-স্তরের দক্ষতার শূন্যতা ইতোমধ্যে বিদ্যমান। ডিজিটাল প্রযুক্তি দ্বারা চালিত চাকরি আরও নমনীয় ও জটিল হয়ে উঠছে।

ইইউ সদস্য রাষ্ট্রসমূহের কূটনৈতিক মিশনের প্রতিনিধিরাও এই ভার্চ্যুয়াল অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

ইরাসমুস + প্রোগ্রামের অধীনে এ বছর পরিবেশ বিজ্ঞান, প্রকৌশল, জেন্ডার স্টাডিজ, অর্থনীতি, স্বাস্থ্য, তথ্যপ্রযুক্তি, আইন ও উন্নয়ন অধ্যয়নের মতো বিভিন্ন বিষয়ে ই-মাস্টার্স শেষ করার জন্য ১১১ জন বাংলাদেশি শিক্ষার্থীকে বেছে নেওয়া হয়। ইরাসমুস + ইউরোপীয় ইউনিয়ন প্রদত্ত একটি সর্বাধিক মর্যাদাপূর্ণ উচ্চশিক্ষা প্রোগ্রাম।

বাংলাদেশ সময়: ০১৪৯ ঘণ্টা অক্টোবর ০৫, ২০২০
এসকেবি/আরকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।