ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

শিক্ষক দিবসে শিক্ষা জাতীয়করণের এক দফা দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২০
শিক্ষক দিবসে শিক্ষা জাতীয়করণের এক দফা দাবি

বরিশাল: শিক্ষা জাতীয়করণের এক দফা দাবিতে বরিশালে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে।  

দিবসটি উপলক্ষে বাংলাদেশ শিক্ষক কর্মচরী সমিতি ফেডারেশন বরিশাল বিভাগীয় কমিটির উদ্যোগে সোমবার (০৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়।

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস), বাংলাদেশ শিক্ষক সমিতি(কামরুজ্জামান), বাংলাদেশ শিক্ষক সমিতি (ফেডারেশন), তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদের ও মাদ্রাসা শিক্ষক সমিতির সব পর্যায়ের অসংখ্য নেতা, কর্মী ও সমর্থক অংশগ্রহণে র‌্যালিটি নগরের সদর রোড, ফজলুল হক এভিনিউ, চক বাজার, হেমায়েত উদ্দিন রোড হয়ে প্রেসক্লাব চত্ত্বরে এসে শেষ হয়।  

র‌্যালি থেকে ‘বিশ্ব শিক্ষক দিবস, সফল হোক সফল হোক; শিক্ষা জাতীয়করণ, করতে হবে করে নাও; মুজিব বর্ষে শিক্ষা, জাতীয়করণ করতে হবে; শিক্ষকদের ন্যায্য দাবি, মানতে হবে মেনে নাও’ ইত্যাদি স্লোগান দেওয়া হয়।

র‌্যালির নেতৃত্ব দেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বাকশিস) বরিশাল বিভাগীয় কমিটির আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবং বাংলাদেশ শিক্ষক কর্মচরী সমিতি ফেডারেশনের বরিশাল বিভাগের সম্বয়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল।  

বেলা সাড়ে ১১টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব (তৃতীয় তলায়) মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

সভায় প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বাকশিস) বরিশাল বিভাগীয় কমিটির আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল।  

তিনি বলেন, শিক্ষা ক্ষেত্রে পাহাড় সমান বৈষম্য বিরাজমান আর এ বৈষম্য নিরসনের একমাত্র উপায় হচ্ছে শিক্ষা জাতীয়করণ করা। তাই বর্তমান সরকারের প্রধানমন্ত্রী কাছে আমাদের একটাই দাবি মুজিব শতবর্ষকে স্মরণীয় করে রাখতে একযোগে শিক্ষা জাতীয়করণের ঘোষণা দিন।  

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (বাকবিশিস) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক জলিলুর রহমান।  

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২০
এমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।