ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

এইচএসসির ঘোষণা আসতে পারে বুধবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২০
এইচএসসির ঘোষণা আসতে পারে বুধবার ফাইল ছবি

ঢাকা: স্থগিত থাকা এইচএসসি ও সমমানের পরীক্ষার বিষয়ে বুধবার বা বৃহস্পতিবারের মধ্যে ঘোষণা আসতে পারে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আগামী বুধবার (০৭ অক্টোবর) মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী এ বিষয়ে নির্দেশনা দিতে পারেন বলেও জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা।

গত ৩০ সেপ্টেম্বর অনলাইনে জুম মিটিংয়ে শিক্ষা বিটের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছিলেন, এ সপ্তাহের সোম-মঙ্গলবারের মধ্যে পরিকল্পনা ও তারিখসহ এইচএসসি পরীক্ষার বিষয়ে ঘোষণা আসতে পারে।

ওই দিন শিক্ষামন্ত্রী বলেন, আগামী সপ্তাহের সোম-মঙ্গলবারের মধ্যে পরিকল্পনা ও তারিখসহ ঘোষণা (এইচএসসি পরীক্ষার বিষয়ে) করতে পারব।

তবে মঙ্গলবার রাত ৯টা পর্যন্ত এ বিষয়ে কোন ঘোষণা আসেনি শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে।

বুধবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, এখন পর্যন্ত সুনির্দিষ্ট সিদ্ধান্ত হয়নি। বুধবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী কোন নির্দেশনা দিতে পারেন। এরপর জানা যেতে পারে।

প্রতি বছর এপ্রিল মাসের শুরুতে এসএসসি পরীক্ষা নেওয়া হলেও এ বছর বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে পরীক্ষা শুরু করা যায়নি।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২০
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।