ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

আইডিয়াল স্কুলে অগ্রিম টিউশন ফি আদায় বিরত রাখার দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
আইডিয়াল স্কুলে অগ্রিম টিউশন ফি আদায় বিরত রাখার দাবি

ঢাকা: রাজধানীর আইডিয়াল স্কুলে অগ্রীম টিউশন ফি আদায় বিরত রাখতে শিক্ষা মন্ত্রণালয়ের নিদের্শনা দাবি করেছে অভিভাবকরা।

মঙ্গলবার (২০ অক্টোবর) আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ অভিভাবক ফোরামের চেয়ারম্যান ফাহিম উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মো. রোস্তম আলী এক যুক্ত বিবৃতিতে ডিসেম্বর পর্যন্ত অগ্রিম টিউশন ফি আদায় বন্ধ করে মাসে মাসে ফি আদায় করার দাবি জানান।

এতে বলা হয়, করোনা মহামারিতে শিক্ষার্থী ও অভিভাবকদের আর্থিক ক্ষতির বিষয়টি বিবেচনায় না এনে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ অক্টোবর, নভেম্বর, ডিসেম্বর তিন মাসের একত্রে অগ্রিম টিউশন ফি-সহ অন্যান্য সমুদয় ফি আদায়ে বার বার মোবাইলে ও ম্যাসেজে তাগিদ দেওয়ায় প্রতিষ্ঠানটির ২৭ হাজার শিক্ষার্থীর অভিভাবকরা বিব্রত। তারা এর তীব্র প্রতিবাদ ও ক্ষোভ জানায়।

তারা আরও বলেন, করোনাকালে স্কুল কর্তৃপক্ষ মানবিক না হয়ে বিমাতা সুলভ অমানবিক আচরণ করছে। করোনায় শ্রেণি কার্যক্রম বন্ধ থাকায় প্রতিষ্ঠানটিতে অনেক খরচ কমেছে। ঢাকার কোনো স্কুলে অগ্রিম টিউশন ফি আদায় করা হচ্ছে না। অথচ আইডিয়াল স্কুলে সরকারের নাকের ডগায় অনিয়মটি করছে। সরকারি নিয়ম-নীতি মানা হচ্ছে না। কিন্তু সরকার কোনো ব্যবস্থা নিচ্ছে না। মধুর লোভে প্রভাব বিস্তার করে বার বার সভাপতির পদ কেউ কেউ দখল করে নিচ্ছে। কিন্তু শিক্ষার উন্নয়নে তেমন ভূমিকা রাখেন না।

বিবৃতিতে বলা হয়েছে, স্কুল কর্তৃপক্ষের পর্যাপ্ত তদারকির অভাবে শিক্ষার মান ক্রমশ অবনতি হচ্ছে। এসএসসি ও এইচএসসি নির্বাচনী ও পাবলিক পরীক্ষার ফলাফলে একাধিকবার বিপর্যয় ঘটেছে। গত ১০ অক্টোবর থেকে অনলাইন জুমে ক্লাস শুরু করা হয়। অথচ পুরো ডিসেম্বর পর্যন্ত টিউশন ফি-সহ অন্যান্য সমুদয় ফি আদায়কে জায়েজ করার অপচেষ্টা চালানো হচ্ছে।

নেতৃদ্বয় আইডিয়াল স্কুল কর্তৃপক্ষকে করোনাকালে ক্ষতিগ্রস্ত অভিভাবকদের বিষয়টি বিবেচনায় নিতে ডিসেম্বর পর্যন্ত একত্রে অগ্রিম টিউশন ফি আদায় করা থেকে বিরত রাখার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের নিদের্শনার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।