ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবি উপাচার্যের সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
ঢাবি উপাচার্যের সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার (২৭ অক্টোবর) উপাচার্যের কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এসময় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল উপস্থিত ছিলেন। সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে, বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ভারতীয় স্বনামধন্য বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শিক্ষা ও গবেষণা সংক্রান্ত সমঝোতা চুক্তি সইয়ের সম্ভাব্যতা নিয়ে ফলপ্রসূ আলোচনা করেন।  

এছাড়া তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষে সহযোগিতার নতুন ক্ষেত্র, বিশেষ করে বিশ্ববিদ্যালয়ে জাদুঘর স্থাপন, পুরাতন ভবনগুলোর সংস্কার ও সৌন্দর্যবর্ধন, চেয়ার পদ সৃষ্টি, শিক্ষক-শিক্ষার্থী বিনিময়সহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে দীর্ঘকাল ধরে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণা সংক্রান্ত যৌথ সহযোগিতামূলক কার্যক্রমের মাধ্যমে পারস্পরিক এই সুসম্পর্ক আরও জোরদার হবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

উপাচার্য আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং বিশ্ববিদ্যালয়কে বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা দিতে আগ্রহ প্রকাশের জন্য বিক্রম কুমার দোরাইম্বামীকে আন্তরিক ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।