ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

যৌন হয়রানির মামলায় রাবি অধ্যাপককে অব্যাহতি

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
যৌন হয়রানির মামলায় রাবি অধ্যাপককে অব্যাহতি অধ্যাপক ড. আমিরুল মোমেনীন চৌধুরী

রাবি: ছাত্রীর দায়ের করা যৌন হয়রানি মামলা থেকে অব্যাহতি পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গ্রাফিক্স ডিজাইন, কারুশিল্পী ও শিল্পকলার ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আমিরুল মোমেনীন চৌধুরী।

তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে সোমবার (১৬ নভেম্বর) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মুনসুর রহমান তাকে মামলা থেকে অব্যাহতি দেন।

মামলায় অধ্যাপকের পক্ষের আইনজীবী ফায়সাল আলম নয়ন এ তথ্য নিশ্চিত করেন।

আইনজীবী ফায়সাল আলম নয়ন বাংলানিউজকে বলেন, তদন্ত কর্মকর্তা ২০ জন সাক্ষীর জবানবন্দি নেওয়ার পর গত ১৯ সেপ্টেম্বর মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক অধ্যাপক ড. আমিরুল মোমেনীন চৌধুরীকে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন।

এর আগে চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি যৌন হয়রানির অভিযোগ এনে মহানগরীর চন্দ্রিমা থানায় অধ্যাপক আমিরুলের বিরুদ্ধে মামলা দায়ের করেন একই বিভাগের এক ছাত্রী।

গত ২৯ সেপ্টেম্বর চন্দ্রিমা থানার উপ-পরিদর্শক ও তদন্ত কর্মকর্তা মো. রাজু আহমেদ চূড়ান্ত প্রতিবেদন জমা দেন। এতে এজাহারে বর্ণিত অভিযোগের কোনো সত্যতা না পাওয়ায় আসামি আমিরুল মোমেনীন চৌধুরীকে মামলা থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।