ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

খুবির এমসিজে ডিসিপ্লিনের নিউজ পোর্টাল ‘অদম্য বাংলা’র উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
খুবির এমসিজে ডিসিপ্লিনের নিউজ পোর্টাল ‘অদম্য বাংলা’র উদ্বোধন

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের নিউজ পোর্টাল ‘অদম্য বাংলা’ উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহম্মদ ফায়েক উজ্জামান স্ক্রিন শেয়ারিংয়ের মাধ্যমে নিউজ পোর্টালটির উদ্বোধন করেন।

উদ্বোধনকালে উপাচার্য ফায়েক উজ্জামান বলেন, সাংবাদিকতার মাধ্যমে দেশ এগিয়ে যায়। তবে হলুদ সাংবাদিকতা দেশ সমাজ তথা সব ক্ষেত্রেই নেতিবাচক প্রভাব ফেলে এবং বিভ্রান্তি ছড়ায়। বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের উদ্যোগে নিউজ পোর্টাল ‘অদম্য বাংলা’ এর যাত্রা বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি বাড়ানোর পাশাপাশি ডিসিপ্লিনের শিক্ষক এবং শিক্ষার্থীদের স্বীয় চর্চার ব্যবহারিক ক্ষেত্রের উৎকর্ষ সাধনে অবদান রাখবে। এ  অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয় ছাড়াও এতদাঞ্চলের সাংবাদিকতার বিকাশ এবং সংবাদ পরিবেশনের নতুনধারা সৃষ্টি করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, এমসিজে ডিসিপ্লিনের আজ একটি স্মরণীয় দিন। এ নিউজ পোর্টাল দীর্ঘ প্রত্যাশিত এবং তা তৈরিতে অনেক আগে থেকেই কাজ হয়ে আসছে। এর মাধ্যমে এ ডিসিপ্লিনের অগ্রযাত্রায় মাইলফলক রচিত হলো।  

উদ্বোধন অনুষ্ঠানে অনলাইনে যুক্ত থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, সাবেক তথ্য কমিশনার প্রফেসর ড. মো. গোলম রহমান, দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি এবং 
জ্যেষ্ঠ সাংবাদিক স্বদেশ রায়।

গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের প্রধান (সাময়িক দায়িত্ব) মামুন অর রশিদের সভাপতিত্বে জুমের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন ওয়েব সাইট তৈরিকারী টিমের সমন্বয়ক ডিসিপ্লিনের প্রভাষক মো. শরিফুল ইসলাম।  

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীরা যুক্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৫৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।