ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

খাগড়াছড়ির ৭৭০ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
খাগড়াছড়ির ৭৭০ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি খাগড়াছড়ির ৭৭০ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দেওয়া হলো

খাগড়াছড়ি: খাগড়াছড়ির নির্বাচিত অসচ্ছল ছাত্র-ছাত্রীদের মধ্যে শিক্ষাবৃত্তি দিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকালে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের হলরুমে শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য ড. প্রকাশ কান্তি চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, পৌর মেয়র রফিকুল আলম শিক্ষাবিদ মধুমঙ্গল চাকমা। শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তর‌্য রাখেন লিটন ত্রিপুরা, হৃদয় ত্রিপুরা, মোছাম্মদ তুরি মেরাজ।

প্রধান অতিথি নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, ‘পার্বত্য চট্টগ্রামের ভাগ্য পরিবর্তনের জন্য জাতির জনকের প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। আমাদের চলমান উন্নয়নমূলক কাজের মধ্যে শিক্ষাখাতকে বিশেষ গুরুত্ব দিচ্ছি। অবকাঠামোগত উন্নয়নের পাশপাশি অসচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তি দিয়ে আসছি। বিগত বছরের তুলনায় শিক্ষাবৃত্তির পরিমাণ বাড়িয়ে বর্তমানে ২ কোটি টাকা করা হয়েছে। ’

অনুষ্ঠানে খাগড়াছড়ি থেকে নির্বাচিত মোট ৭৭০ জন শিক্ষার্থীর মধ্যে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ১০ হাজার টাকা এবং কলেজ পর্যায়ে সাত হাজার টাকা করে শিক্ষাবৃত্তি দেওয়া হয়।

বিগত বছরের ধারাবাহিকতায় এ বছর তিন পার্বত্য জেলার মোট ২ হাজার ২১৬ জন শিক্ষার্থীর মধ্যে শিক্ষাবৃত্তি দেওয়া হবে। এর মধ্যে খাগড়াছড়িতে ৭৭০ জন, রাঙ্গামাটিতে ৭১০জন এবং বান্দরবানে ৭৩৫ জন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২০
এডি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।