ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাঁচতে চান শাবিপ্রবির শিক্ষার্থী সাখাওয়াত

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
বাঁচতে চান শাবিপ্রবির শিক্ষার্থী সাখাওয়াত বাচঁতে চান শাবিপ্রবির শিক্ষার্থী সাখাওয়াত

শাবিপ্রবি (সিলেট): দীর্ঘদিন ধরে ব্রেনস্ট্রোক ও ফুসফুসজনিত জটিলতায় আক্রান্ত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক শিক্ষার্থী সাখাওয়াত হোসেন বাঁচতে চান। তিনি বিশ্ববিদ্যালয়ের ১৩তম ব্যাচের (পিএসএ বিভাগের অষ্টম ব্যাচ ও লোকপ্রশাসন বিভাগের মাস্টার্স চতুর্থ ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

খোঁজ নিয়ে জানা যায়, সাখাওয়াত হোসেন ২০১৪ সাল থেকে শারীরিকভাবে বিভিন্ন জটিলতায় ভুগছিলেন। দিন দিন শরীরের অবস্থাঅবনতি হলে তিনি চিকিৎসকের শরণাপন্ন হন। এতে দীর্ঘদিন ধরে তার চিকিৎসার ব্যয়ভার বহন করতে বিপাকে পড়ছেন তার পরিবার। সাখাওয়াতের পরিবারে তার মা-বাবা ছাড়াও রয়েছে স্ত্রী ও দুই শিশু সন্তান।

সাখাওয়াত বর্তমানে চেন্নায়ের একটি হাসপাতালে আইসিইউতে চিকিৎসা নিচ্ছেন। তার চিকিৎসা ব্যয়ে প্রয়োজন প্রায় ২০ লাখ টাকা, যা তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব হচ্ছে না। এতে তার চিকিৎসায় সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানিয়েছে তার পরিবার, লোকপ্রশাসন বিভাগ ও লোকপ্রশাসন অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

সহযোগিতার কথা উল্লেখ করে লোকপ্রশাসন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ সামিউল ইসলাম বলেন, ‘সাখাওয়াত অনেকদিন ধরেই শারীরিক সমস্যায় ভুগছিলেন। চিকিৎসা ব্যয়ে তার পরিবারের যা সহায় সম্বল ছিল তা তার খরচ হয়ে গেছে। পরিবার নিঃস্ব হওয়ায় বাচাঁর জন্য তিনি বন্ধুবান্ধবদের শরণাপন্ন হয়েছে। বিষয়টি আমরা জানতে পেরে লোকপ্রশাসন বিভাগের একজন সদস্য হিসেবে তার চিকিৎসায় ফান্ড গঠনের উদ্যোগ নিয়েছি। ’

তিনি আরও বলেন, ‘আমরা চাই না টাকার অভাবে আমাদের পরিবারের কোনো সদস্য আমাদের জীবন থেকে ছিন্ন হয়ে যাক। তাই তার পরিবার ও ফুটফুটে বাচ্চাদের ভবিষ্যতের কথা চিন্তা করে ফান্ড সংগ্রহের উদ্যোগ নিয়েছি। ’

এসময় সাখাওয়াতের চিকিৎসার্থে মানবিক সহযোগিতার আহবান জানান তিনি।

বিকাশ করার জন্য লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোস্তফা কামাল (বিকাশ নম্বর: ০১৯১১০৮৯৮৯৬) ও সাখাওয়াত হোসেন (বিকাশ নম্বর: ০১৭৩৮৮৩১৩২১) অথবা লোকপ্রশাসন অ্যালামনাই অ্যাসোসিয়েশন, হিসাব নম্বর: ৫৬৩২৫০১০১০২২০, রাউটিং নম্বর: ২০০৯১৩০৭৬, সোনালী ব্যাংক, শাবিপ্রবি শাখা, সিলেট অথবা মো. সাখাওয়াত হোসেন, হিসাব নম্বর: ০২০০০০৫৯৩৩০৮৯, রাউটিং নম্বর: ০১০২৭৫৬৮৩, অগ্রণী ব্যাংক লিমিটেড, রমনা কর্পোরেট শাখা ঢাকা, এ ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো যাবে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।