ঢাকা, মঙ্গলবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

রাবি ভিসি ও সংশ্লিষ্টদের ব্যাখ্যা পাওয়ার পর ব্যবস্থা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
রাবি ভিসি ও সংশ্লিষ্টদের ব্যাখ্যা পাওয়ার পর ব্যবস্থা

ঢাকা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্যসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের সত্যতা পাওয়ার পর ব্যাখ্যা চেয়ে যে নোটিশ পাঠানো হয়েছে তা পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) অনলাইনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ বিষয়ে কথা বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

এক প্রশ্নে শিক্ষামন্ত্রী বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যাপারে যেসব অভিযোগ পেয়েছিলাম, সেগুলো তদন্ত করে বেশ কিছু ক্ষেত্রে আমরা সত্যতা পেয়েছি। সেই তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে আমাদের মন্ত্রণালয় থেকে কিছু ব্যবস্থা নিয়েছি। কিছু নির্দেশনা পাঠয়েছিলাম। আমরা এখন সেগুলো দেখবো, সেই নির্দেশনা কতোটা পালন করলো বা করেনি। যদি না করে থাকে তাহলে সেটি কেন করলো না, সে বিষয়ে আমাদের যা করণীয় আমরা নিশ্চয়ই করবো।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন বলেন, আমরা তাদের কাছে কিছু বিষয়ে ব্যাখ্যা চেয়েছিলাম, সে ব্যাখ্যার সময়টা দিয়েছিলাম তা আসা শুরু হয়েছে। সবগুলো আসেনি। আশা করছি, আগামী সপ্তাহে ব্যাখ্যাগুলো পেয়ে যাওয়ার পর পরবর্তীতে আমাদের পক্ষ থেকে, সরকারের পক্ষ থেকে যে সিদ্ধান্ত তা তৈরি করবো।

বিভিন্ন অভিযোগে রাবি উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহানসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে নানা অভিযোগ তদন্ত করে সম্প্রতি ১২টি নোটিশ পাঠায় শিক্ষা মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa