ঢাকা, বুধবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

শিক্ষা

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজে নির্বাচিত হয়েও ভর্তি হতে পারছে না শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজে নির্বাচিত হয়েও ভর্তি হতে পারছে না শিক্ষার্থীরা

নীলফামারী: লটারিতে নাম ওঠার পরেও বয়স এবং জন্ম নিবন্ধন জটিলতার কারণে নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হতে পারছে না বহু শিক্ষার্থী। এতে করে উদ্বিগ্ন হয়ে পড়েছে শিক্ষার্থী ও আভিভাবকরা।

কর্তৃপক্ষ বলছে অনলাইন সার্ভারের সমস্যার কারনে এ জটিলতা।

করোনা পরিস্থিতিতে এ বছর সরকারি স্কুলগুলোতে লটারির মাধ্যমে ষষ্ঠ থেকে নবম শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নেয় সরকার। সিদ্ধান্ত অনুসারে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অনলাইনে লটারিতে আবেদন করে। কিন্তু ১১ বছর বয়স বেধে দেয়ায় ষষ্ঠ শ্রেণিতে ভর্তিচ্ছুরা পড়ে বিপাকে। পরবর্তীতে শিথিল করা হলে ১১ বছরের বাধ্যবাধকতায় বিপাকে পড়ারাও আবেদনের সুযোগ পায়। কিন্তু গত ১১ জানুয়ারি অনুষ্ঠিত লটারিতে উল্লেখিত প্রতিষ্ঠানে নির্বাচিত হলেও বয়সের বাধ্যবাধকতায় বিপাকে পড়া আবেদনকারীদের ষষ্ঠ শ্রেণিতে ভর্তি নেওয়া হচ্ছে না।  

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক বাংলানিউজকে জানান, জন্ম তারিখ ভুল থাকায় সার্ভারে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা যাচ্ছে না নিচেছ না। এক্ষেত্রে আমাদের কিছু করণীয় নেই। তবে যাদের এ ধরনের সমস্যা হচ্ছে তাদের মঙ্গলবার (১৯ জানুয়ারি) পর যোগাযোগ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa